Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইসিইউ থেকে ওয়ার্ডে বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১০:১৭ এএম

করোনায় আক্রান্ত হওয়া বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শারীরিক অবস্থা উন্নতির দিকে। স্থানীয় সময় বৃহস্পতিবার তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত ৫৫ বছর বয়সী জনসনকে গত সোমবার লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তাকে কৃত্তিম উপায়ে অক্সিজেন দেয়া হয়। বৃহস্পতিবার তার কার্যালয় জানিয়েছে, তিনি স্থিতিশীল আছেন।

দ্য নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় গত ২৩শে মার্চ থেকে তিন সপ্তাহের লকডাউনে রয়েছে বৃটেন। এই লকডাউনের সময়সীমা বৃদ্ধির চিন্তা করছে বৃটিশ সরকার। সরকারের জরুরি কোবরা কমিটি বৃহস্পতিবার এক বৈঠকে লকডাউনের কার্যকারিতা নিয়ে আলোচনা করেছে। তবে লকডাউন বৃদ্ধি করা হবে কিনা সে ব্যাপারা কোনো চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ