Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্ত রোনালদিনহো এবার গৃহবন্দী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

অবৈধ পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশের দায়ে গ্রেফতার হয়ে একমাস জেলে থাকার পর আদালতে আপিলে অবশেষে গৃহবন্দী থাকার অনুমতি পেয়েছেন রোনালদিনহো। এর আগে বেশ কয়েকবার ব্রাজিল ফুটবল কিংবদন্তির গৃহবন্দী থাকার আবেদন প্রত্যাখ্যান করে দিয়েছিলেন বিচারক।

রোনালদিনহোর আইনজীবীর চতুর্থবারের আবেদনে সাবেক বার্সেলোনা তারকার গৃহবন্দীর আবেদনে সায় দিলেন বিচারক গুস্তাভো আমারিলা। এ জন্য ১৬ লাখ মার্কিন ডলার মুচলেকা দিয়েছেন ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের এই তারকা। রোনালদিনহোকে এখন প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনের একটি হোটেলে পুলিশ কাস্টোডিতে নেওয়া হবে।

সাধারণত প্রতিবেশী দেশ ব্রাজিলের কেউ প্যারাগুয়েতে প্রবেশ করলে পাসপোর্টের দরকার হয় না। তা জেনেও বিজনেস ম্যানেজার নিজ ভাইয়ের সঙ্গে জাল পাসপোর্ট নিয়ে গত ৪ মার্চ প্যারাগুয়েতে প্রবেশ করেন রোনালদিনহো। শুরুতে তাদের গ্রেপ্তার করা হয়নি। বিষয়টি তদন্ত করে দেখা পর্যন্ত আসুনসিওনের একটি হোটেলেই অবস্থান করতে বলা হয় তাদেরকে। দু’দিন পর রোনালদিনহো ও তার ভাইকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়। পরে তাদের আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে, এমনকি তাদের ‘হাউজ অ্যারেস্ট’ দিতেও অস্বীকৃতি জানায়। আদালতের ধারণা, জামিন দিলে বা গৃহবন্দীত্বে পাঠালে পালিয়ে যেতে পারেন তারা।

এদিকে, ভুয়া পাসপোর্টের পেছনে অর্থ পাচারের কোন উদ্দেশ্য আছে কিনা, তদন্তে তাও খতিয়ে দেখা হচ্ছে। বেশ কয়েকটি স‚ত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, জেলে অন্যান্য কয়েদিদের সঙ্গে সময় ভালোই কেটেছে রোনালদিনহোর। যদিও সেখানে বেশির ভাগ সময় তাকে সেলেই কাটাতে হয়েছে। তবে একটু ছাড়া পেলেও সতীর্থ কয়েদি ও কারা কর্মচারীদের সঙ্গে ফুটবল খেলায় মাশগুল থাকতেন বার্সেলোনা ও এসি মিলানের এই তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদিনহো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ