Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রমজানে অফিস সময় সূচির প্রজ্ঞাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

আসন্ন রমজান মাসে সব সরকারি,আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত অফিসের সময়স‚চি নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এর আগে সোমবার গণভবনে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সময়সূচি নির্ধারণ করে দেওয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়, রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সব সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়স‚চি হবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। দুপুর সোয়া ১টা থেকে দেড়টা মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে।

শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।ব্যাংক, বীমা, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল, রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য প্রতিষ্ঠান (যাদের সার্ভিস অতি জরুরি) তারা তাদের নিজস্ব বিধি-বিধান অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে অফিস স‚চি নির্ধারণ ও অনুসরণ করবে। সুপ্রিম কোর্ট ও তার আওতাধীন সব কোর্টের সময়স‚চি সুপ্রিম কোর্ট নির্ধারণ করবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৫ এপ্রিল থেকে রোজা শুরু হওয়ার কথা রয়েছে। করোনা ভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অফিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ