Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাথরঘাটায় বিএনপির কর্মসূচিতে যুবলীগ ও ছাত্রলীগের হামলা, বিএনপির অফিস ভাংচুর

পাথরঘাটা( বরগুনা) সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০৬ পিএম

বরগুনার পাথরঘাটায় কেন্দ্র ঘোষিত বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতারা। এতে বিএনপির ১২ নেতা কর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক।

শনিবার সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত বিএনপির দলীয় কার্যালয়ে ভিতরে, কার্যলয়ের বাহিরে ও পাথরঘাটা থানার সামনের গলিতে এ ঘটনা ঘটে। এতে পাথরঘাটা পাথরঘাটা পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এরফান আহমেদ সোয়েন, পৌর যুগ্ন আহবায়ক মোহাম্মদ মাসুম বিল্লাহ, পৌর যুবদলের জয়েন্ট সেক্রেটারী আবদুল হাদিদ, পৌর ছাত্রদলের আহ্বায়ক রাহাজুল ইসলাম, পৌর ছাত্রদলের সদস্য সচিব খাইরুল ইসলাম শরীফ, হাফেজ আলমগীর হোসেন, মিজানুর রহমান, দুলাল আহমদ, , মোহাম্মদ সেন্টু হাওলাদার,ও সাইদ বেলাল আহত হয়েছে। এদের মধ্যে পৌর যুগ্ন আহবায়ক মোহাম্মদ মাসুম বিল্লাহর অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রুবাইয়্যাত আলী জানান, হাসপাতালে চিকিৎসা নিতে আসা মাসুম বিল্লাহ মাথায় অনেক আঘাত লেগেছে। যেকারনে সিটিস্ক্যান ছাড়া কিছু বলা সম্ভব না। তাই তার পরিবারকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার জন্য পরামর্শ দিয়েছি।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান, কেন্দ্র ঘোষিত দেশব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচির ঘোষণা অনুযায়ী পাথরঘাটার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় কর্মসূচি নেয়া হয়। এতে অংশ নিতে আসা বিএনপির নেতাকর্মীদের বিএনপির দলীয় কার্যালয়ের ভিতরে ঢুকে মারধর করে অফিস ভাংচুর করেছে আওয়ামীলীগ, যুবলীগের ও ছাত্রলীগের সন্ত্রাসীরা। এছাড়াও উপজেলার কয়েকটি ইউনিয়নে বাঁধা দিয়াছে পদযাত্রা কর্মসুচীতে।

এবিষয়ে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমদ সুজন জানান, আমরা আওয়ামীলীগের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী দলীয় কার্যালয়ে শান্তি সমাবেশ করি। এসময় জানতে পারি বিএনপির দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্য করা হয়েছে। এর কারণ জানতে আমরা সেখানে গিয়েছিলাম।
এ বিষয়ে পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ শাহ আলম হাওলাদার জানান আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে বিএনপিদের হাতাহাতির সংবাদ পেয়েছি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ