Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা নিয়ে বিতর্কিত উইলিয়াম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৫:২৪ পিএম

ব্রিটেনের প্রিন্স চার্লসের করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগের মধ্যেই কয়েক দিনের পুরনো একটি ভিডিওর সূত্রে বিতর্কে জড়িয়েছেন চার্লসের পুত্র প্রিন্স উইলিয়ামও।

ঘটনাটা ৩ মার্চের। উইলিয়াম সে সময় গিয়েছিলেন আয়ারল্যান্ডে। সেখানে তিনি একটি বিয়ার প্রস্তুতকারক সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলছিলেন। তাকে বলতে শোনা যায়, ‘উফ, সবাই যা করছে! সবার যেন করোনা হয়েছে, সবাই যেন মরে যাবে! হয়েছে হয়তো সামান্য কাশি! ডিউক ও ডাচেস অব কেমব্রিজ (উইলিয়াম ও তার স্ত্রী) কিন্তু করোনা ছড়াচ্ছেন! আপনারা আমাদের থামাবেন কি না ভাবুন!’ এই কথার সূত্র ধরেই তিনি ফের যোগ করেন, ‘মিডিয়া একটু বেশিই বাড়াবাড়ি করছে, তাই না?’ পরের দিন, ৪ মার্চ ভিডিওটি রাজপরিবারের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়।

এ দিকে এখন ব্রিটেনে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৫০ ছাড়িয়ে গিয়েছে। উইলিয়ামের পিতা নিজে আক্রান্ত। ফলে উইলিয়ামের এই সব কথা নিয়ে হইচই হচ্ছে যথেষ্ট। বিপদের গুরুত্ব সম্পর্কে তিনি আদৌ কতটা সচেতন, উঠছে সেই প্রশ্নও। এ প্রশ্নও উঠেছে যে, আমজনতার অনেকেরই যখন এখনও করোনা পরীক্ষা হয়নি, তখন চার্লসের পরীক্ষা হল কী ভাবে? তিনি কি বিশেষ সুবিধা নিলেন? স্কটল্যান্ডের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা অবশ্য জানাচ্ছেন, চার্লসের নির্দিষ্ট উপসর্গ দেখা দিয়েছিল। পরীক্ষা করে জানা গিয়েছে, তার সংক্রমণের মাত্রা বেশি নয়। তার স্ত্রীর পরীক্ষার ফলও নেগেটিভ। সূত্র: ইউকে এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ