Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় প্রাণ গেল দুজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ২:০৪ পিএম

বেপরোয়া চলতে গিয়ে এবার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ডাম্পট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সোয়া দশটার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগরের কেয়টখিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল বাসেত বলেন, ঢাকাগামী একটি ডাম্পট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।
তিনি আরও বলেন, নিহতদের একজনের আনুমানিক বয়স ৬০ বছর ও অপরজনের ৪০ বছর। দুই জনের লাশ পুলিশ হেফাজতে আছে। ডাম্পট্রাকটি আটক করা হয়েছে। তবে ট্রাকের চালক পলাতক আছে।
ঢাকা-মাওয়া চাল লেন এক্সপ্রেসওয়ে দেশের প্রথম নির্বিঘেœ বিরতিহীনভাবে চলাচলের মহাসড়ক। এ মহাসড়কে টোল দিয়ে চলাচলের কথা। কিন্তু এটি টোলবিহীন করায় সব ধরণের যানবাহনই এই মহাসড়কটি ব্যবহার করছে। বিভিন্ন স্থানে বাস বে সহ বাস দাঁড়ানোর জায়গা করায় দেশের প্রথম এই এক্সপ্রেসওয়ে উদ্বোধনের পর থেকেই এটি বৈশিষ্ট্য হারাতে বসেছে। অবৈধ যান চলাচল করাসহ বিভিন্ন স্থানে বাস, ট্রাক, টেম্পু দাঁড়া করানোয় এক্সপ্রেসওয়েকে আলাদা করার কোনো উপায় নেই। আজকের দুর্ঘটনা তার উৎকৃষ্ট প্রমান বলে মনে করছেন সংশ্লিষ্টরা। হাইওয়ে পুলিশের একজন কর্মকর্তা বলেন, রাস্তা ফাঁকা পেয়ে যেভাবে যানবাহন চলে তাতে এভাবে দুর্ঘটনা ঘটতেই থাকবে। এজন্য এখনই সতর্ক হওয়া দরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ