Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত

স্টাফ রিপোটার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:০০ এএম


বিএনপির প্রার্থী মারা যাওয়ায় চাঁদপুর পৌরসভার নির্বাচন স্থগতি করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বিকেলে নির্বাচন স্থগিত-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গত শুক্রবার মেয়র পদে নির্বাচন স্থগিত করা হলেও সোমবার সব পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। আগামী ২৯ মার্চ এ নির্বাচন হওয়ার কথা ছিল। শুক্রবার ভোর ৫টায় মেয়র পদে বিএনপিধানের শীষ মনোনীত প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার আকস্মিক মৃত্যুতে মেয়র পদে নির্বাচন স্থগিত করা হয়েছিল। এরপর পৌরসভার ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠানের কথা ছিল। কিস্তু প্রতিদ্ব›দ্বী প্রাথীদের দাবির মুখে তাও স্থগিত করা হয়।
বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া গত বৃহস্পতিবার দিনভর গণসংযোগ করেন। রাতে বিভিন্ন ওয়ার্ডের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। এ সময় হঠাৎ অসুস্থতা বোধ করলে তাকে স্থানীয় প্রিমিয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছে।
তিন দশকের বেশি সময় ধরে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত শফিকুর রহমান ভূঁইয়ার আকস্মিক মৃত্যুতে নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। শুক্রবার বাদ আসর স্থানীয় হাসান আলী উচ্চবিদ্যালয় মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ