Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকবিকে অবমাননার অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

রবীন্দ্র সঙ্গীত বিকৃতির অভিযোগে কয়েক দিন আগে রোদ্দুর রায়কে নিয়ে বেশ তোলপাড় হয়েছে। অভিযোগও গেছে থানায়। এছাড়া রবীন্দ্রভারতীর বসন্ত উৎসবের কান্ড তো সবারই জানা।
এবার বিতর্ক তুললেন বলিউডে উঠতি অভিনেত্রী কিয়ারা আদভানি। যার কেন্দ্রে রয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের আইকনিক গান ‘একলা চলো রে’। নায়িকার ক্লিভেজে ফুটে উঠেছে এই গানের কলি। সম্প্রতি প্রকাশিত স্থিরচিত্রে এমনটা দেখা গেছে।

এরপরই কিয়ারার সমালোচনায় নেমেছেন রবীন্দ্র অনুরাগীদের একটা অংশ। কিন্তু কেন এমন করলেন কিয়ারা? জানা গেছে, নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘গিলটি’তে অভিনয় করেছেন কিয়ারা। সেখানেই অন্যতম মুখ্য চরিত্রে তিনি। একটি ব্যান্ডের সদস্যের চরিত্রে অভিনয় করছেন তিনি। ইতোমধ্যেই সিরিজটি দেখা যাচ্ছে নেটফ্লিক্সে। গল্পের মূল বিষয়বস্তু হ্যাশট্যাগ মিটু।

বর্তমানে সিরিজটি ধর্ষণ-কেন্দ্রিক একটি গল্প নিয়ে এগোচ্ছে। তবে এই মুহূর্তে ‘গিলটি’র গল্প নয়, মূল আলোচনায় উঠে এসেছে কিয়ারার এই ‘একলা চলে রে’ ট্যাটু। যদিও ওয়েব সিরিজের পরিচালক রুচি নারেইন জানিয়েছেন, চমক নয়, বরং গল্পের প্রয়োজনেই কিয়ারার ক্লিভেজে জায়গা পেয়েছে ‘একলা চলো রে’ লাইনটি।
কিন্তু অনেক রবীন্দ্র অনুরাগীই এমন দাবি মানতে নারাজ। সোশ্যাল মিডিয়ায় ‘মালাং’ নায়িকাকে আক্রমণও করেছেন অনেকে। সূত্র : হাফপোস্ট ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবমাননা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ