Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাহাড় কাটায় চবিসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশ

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

পাহাড় কেটে বিরান করার দায়ে পরিবেশ অধিদপ্তর গতকাল সোমবার সকালের দিকে অভিযান পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে ১২ লক্ষ ২৫ হাজার টাকা জরিমানা করে। চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোয়াজ্জম হোসাইন এ জরিমানা করেন।
পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা জানান, পাহাড় কাটার দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে জরিমানা করা হয়। এছাড়া একই অপরাধে হাটহাজারী এলাকার শেরেবাংলা ফার্নিচার মার্ট ও হানিফ এন্টারপ্রাইজকে এক লাখ ৬০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া ফেনীর সনি আইসক্রিম কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করে পরিবেশ অধিদফতর।
এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন জানান, অবৈধ পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। দীর্ঘদিন ধরে হাটহাজারীর পাহাড়ী এলাকায় কিছু কুচক্রি মহল পরিবেশ অধিদপ্তরের আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে লাগাতার পাহাড় কাটছে। হাটহাজারী উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় কাটা নিয়ে গত বৃহস্পতিবার দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশ হলে পরিবেশ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর পড়লে গতকাল এই অভিযান পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ