Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বই পড়লে আলোকিত মানুষ হওয়া যায় : পুরস্কার বিতরণকালে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০০ এএম

 পাঠ্য বইয়ের পাশাপাশি সাহিত্যের অন্যান্য বই পড়ার প্রতি গুরুত্বারোপ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বই পড়লে আলোকিত মানুষ হওয়া যায়। বইয়ের জ্ঞান কাজে লাগিয়ে দেশকে উন্নত ও সমৃদ্ধ করতে হবে, যাতে জাতির পিতার স্বপ্ন পূরণ হয়। তিনি গতকাল শুক্রবার সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে পুরস্কার বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন।
বিশ্বসাহিত্য কেন্দ্র পরিচালিত স্কুল ছাত্রছাত্রীদের বইপড়া কর্মসূচির আওতায় ২০১৯ শিক্ষাবর্ষে মহানগরীর ৯৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫১২৫ জন শিক্ষার্থীকে উল্লেখযোগ্য সংখ্যক বই পড়ার জন্য গ্রামীণফোনের সহযোগিতায় পুরস্কার দেয়া হয়। উৎসবে কথাসাহিত্যিক আবুল মোমেন, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মোহাম্মদ আলী নকী, গবেষক খন্দকার স্বনন শাহরিয়ার, কাউন্সিলর নাজমুল হক ডিউক, গ্রামীণফোনের জেনারেল ম্যানেজার ফারজানা রহমান, সার্কেল বিজনেস হেড মোহাম্মদ শরীফ মাহমুদ খান, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব আবদুল আলীম বক্তব্য রাখেন। পরে মেয়র আ জ ম নাসির উদ্দীন অতিথিদের সঙ্গে নিয়ে ফুলের মালা কেটে উৎসবের উদ্বোধন করেন। দিনব্যাপী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম পরিচালক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ

২৭ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ