Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘যত্রতত্র আবর্জনা ফেলায় নর্দমা ভরাট হয়’ পরিদর্শনকালে আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে সিটি কর্পোরেশনের সেবকদের সহযোগিতা করার আহবান জানিয়ে বলেছেন, নগরীর নালা-নর্দমাগুলোতে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে ভরাট ও বেদখল হয়ে যাচ্ছে। যার ফলে সামান্য বৃষ্টি হলেই নগরীর নিম্নাঞ্চলে পানিবদ্ধতার সৃষ্টি হয়।

গতকাল বুধবার চসিক পরিচালিত বহদ্দারহাট কাচাঁবাজার পরিদর্শনকালে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে মেয়র একথা বলেন। তিনি বলেন, বহদ্দারহাট কাঁচাবাজার একটি সুপরিচিত বাজার এবং জনগুরুত্বপূর্ণ স্থানে অবস্থিত। যোগাযোগ ব্যবস্থার সুবিধায় নগরীর বিভিন্ন এলাকা থেকে ক্রেতাসাধারণ ছুটে আসেন এ বাজারে। তারই প্রেক্ষিতে বাজারটিকে বহুতল ভবন বিশিষ্ট আধুনিক কিচেন মার্কেটে রূপান্তরের উদ্যোগ গ্রহণ করে চসিক। কাঁচাবাজারের ভবন নির্মাণ ও বাজারের রাস্তা, ফুটপাত ড্রেনের উন্নয়নে সাড়ে ৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, মেয়রের একান্ত সচিব আবুল হাসেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, ভূসম্পদ কর্মকর্তা মো. এখলাস উদ্দিন আহমদ প্রমুখ।

অলি খাঁ মসজিদ : নগরীর চকবাজার নওয়াব ওয়ালিবেগ খাঁ (অলি খাঁ) জামে মসজিদের সম্প্রসারিত দ্বিতীয় তলা গত মঙ্গলবার রাতে উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় মসজিদের উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ এ এম সাইফুদ্দিন, সাধারণ সম্পাদক তৌহিদুল আনোয়ার, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ জ ম নাছির উদ্দীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ