Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ টাকার বিনিময়ে সাধারণ রোগীদের সেবা দিচ্ছে চসিক - আ জ ম নাছির উদ্দীন

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন বলেছেন, মানুষের মৌলিক অধিকারের অংশ হিসেবে স¦াস্থ্য ও শিক্ষা খাতে সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে চসিক। মাত্র ১০ টাকার বিনিময়ে সিটি কর্পোরেশন সাধারণ রোগীদের সেবা দিয়ে যাচ্ছে। গতকাল (মঙ্গলবার) নগর ভবনের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।
মেয়র বলেন, সিটি কর্পোরেশনে মানসম্মত স্বাস্থ্য সেবার পরিধিকে আরও শক্তিশালী করার লক্ষ্যে আইসিডিডিআরবি নগরীর সকল স্বাস্থ্য সেবা কেন্দ্রের অবস্থান এবং সেবার বিস্তারিত তথ্য নিয়ে মানচিত্র তৈরি করেছে। এতে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, আইসিডিডিআরবি এর সিনিয়র সোশ্যাল সাইনটিস্ট মি. অ্যালাইন এডামস, পিআই, ডা. আনোয়ার ইকবাল, মেহেদী হাসান, রোমন জাকারিয়া সালাম, শাকিল আহমেদ, সৈয়দ জাফর রেজা রিজভী, রাহেনুল ইসলাম, মো. শাহ জালাল ভুঁইয়া ইসলাম ও সুজাউল বক্তব্য রাখেন। গবেষণাপত্র উপস্থাপন অনুষ্ঠানে চসিক কাউন্সিলর, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি ও পেশার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত জেনারেল হাসপাতালে বার্ণ ইউনিট চালু করা হবে। ১০ শয্যা এ ইউনিটে অগ্নিদগ্ধ রোগীরা সুচিকিৎসা পাবে। সাধারণ রোগীদের চিকিৎসাসহ ডেন্টাল ও চক্ষু চিকিৎসার সুবর্ণ সুযোগ চসিক জেনারেল হাসপাতালে রয়েছে।
কমান্ডারদের সাথে মতবিনিময়
নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে গতকাল মঙ্গলবার সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে ১৯৭১ সনে মুক্তিযুদ্ধকালীন সময়ের বিএলএফ, এফএফ গ্রুপ কমান্ডার, ডেপুটি কমান্ডার, বিএলএফ প্রশিক্ষক, ওয়ারলেস অপারেটরস, শহর অঞ্চল যৌথ কমান্ড, শহর অঞ্চল প্রচার সেল ও প্রশাসনিক সেলের প্রায় শতাধিক মুক্তিযোদ্ধা মতবিনিময় করেন। মতবিনিময় অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন ভারতের দেরাদুনের টান্ডুয়া প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক বীর মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১০ টাকার বিনিময়ে সাধারণ রোগীদের সেবা দিচ্ছে চসিক - আ জ ম নাছির উদ্দীন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ