Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম হবে ঝকঝকে সবুজ শহর -শিল্পকলায় মেয়র আ জ ম নাছির উদ্দীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রাচ্যের রানী চট্টগ্রাম হবে প্রাণবন্ত শহর। নতুন নতুন পার্ক, রাস্তাঘাট, ঝকঝকে-তকতকে সবুজ শহরে পরিণত হবে চট্টগ্রাম। যথাযথ পরিকল্পনা ও উন্নয়নের মাধ্যমে চট্টগ্রামকে বিশ্বের সেরা নগরীতে পরিণত করা সম্ভব। এরজন্য সবার সহযোগিতা প্রয়োজন।
চট্টগ্রাম নগরীর শিল্পকলা একাডেমীর আর্ট গ্যালারীতে গত শুক্রবার তিন দিনব্যাপী বনসাই প্রদর্শনী উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। বাংলাদেশ বনসাই ক্লাব চট্টগ্রাম আয়োজিত এ প্রদর্শনী উদ্বোধনকালে মেয়র আরও বলেন, হারিয়ে যাওয়া বিলুপ্ত প্রায় বৃক্ষগুলোকে ধরে রাখা প্রয়োজন। জীবনের জন্যই প্রকৃতি। আমাদের দৈনন্দিন জীবনের অপরিহার্য অংশ পরিবেশ-প্রকৃতি। প্রকৃতি ছাড়া আমরা এক মুহূর্ত বাঁচতে পারিনা। মেয়র বাড়ীর ছাদে, বেলকনি, রাস্তার দু’ধারে গাছ লাগিয়ে এ নগরীকে আরো পরিচ্ছন্ন, সবুজ ও সুন্দর করার মাধ্যমে গ্রিন ও ক্লিন সিটিতে পরিণত করতে সবার প্রতি আহŸান জানান।
বাংলাদেশ বনসাই ক্লাবের সভাপতি এম জি জাকারিয়ার সভাপতিত্বে ও স্থপতি তাহসিন নুরুনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি মোঃ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ খান বাবলু, মোঃ মোফাজ্জল হোসেন, নাহিদা হাসিন, আততাওয়াবুল ইসলাম প্রমুখ।
জহুর-মান্নান চত্বর উদ্বোধন
নগরীর বাগমনিরাম ওয়ার্ডস্থ চট্টেশ্বরী চত্বর উদ্বোধন করা হয়েছে। সাবেক মন্ত্রী মুক্তিযুদ্ধের পূর্বাঞ্চলীয় চেয়ারম্যান মরহুম জহুর আহমদ চৌধুরী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, মন্ত্রী মরহুম এম এ মান্নান স্মরণে ‘জহুর-মান্নান চত্বরে’র নামকরণ করা হয়। গত শুক্রবার ফিতা কেটে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন দুই নেতার নামে চত্বরের উদ্বোধন করেন। এসময় মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সিডিএ এর চেয়ারম্যান আবদুচ ছালাম, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, সুনিল সরকার, সফর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ জ ম নাছির উদ্দীন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ