Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদিকে সর্বোচ্চ সম্মান জানাবে বাংলাদেশ

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সর্বোচ্চ সম্মান জানাবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, কয়েকদিন থেকে বাংলাদেশে যাঁরা নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতা করছেন, এটা তাঁদের নিজস্ব ব্যাপার। আমাদের দেশের মানুষ অতিথিকে সম্মান জানাতে জানে। ঢাকা সফরের সময় মোদিকে সর্বোচ্চ সম্মান জানাবে বাংলাদেশ। গতকাল মঙ্গলবার সিলেটের খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মুজিববর্ষের অনুষ্ঠানে অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছে সরকার। তবে দিল্লির সা¤প্রতিক সংঘাত এবং মুসমিলমের উপর জুলুম নির্যাতনের প্রেক্ষিতে মুজিববর্ষে মোদির আগমনের ব্যাপারে আপত্তি জানিয়েছে বিএনপিসহ ডান ও বামপন্থী বিভিন্ন রাজনৈতিক দল। মোদীকে বর্জনের আহ্বান জানিয়ে ইসলামি দলগুলো দেশের বিভিন্নস্থানে বিক্ষোভও করছে।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আরো বলেন, বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। গণতান্ত্রিক দেশে সকলের মতামত জানানোর অধিকার রয়েছে। তবে, আমাদের স্বাধীনতার বন্ধুরাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ সম্মাননা জানাবে সরকার। বাঙালি বরাবরই অতিথিপরায়ণ, তাই অতিথিকে সম্মান জানাবে এদেশের সাধারণ মানুষ।

এর আগে সিলেট সফরে আসেন পররাষ্ট্রমন্ত্রী। সিলেটে পৌঁছে তিনি সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের সাহেবের বাজার এলাকার দেবাইরবহর পূর্বপাড়া গ্রামের সড়কের ‘হেরিংবোন বন্ড ইট সলিং’ কাজ পরিদর্শন করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নাসির উদ্দীন খাঁন, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ, সিলেট সিটি কর্পোরেশন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মহানগর যুবলীগের আহবায়ক আলম খাঁন মুক্তি প্রমুখ। ##



 

Show all comments
  • Miah Adel ৫ মার্চ, ২০২০, ৮:১৪ পিএম says : 0
    For killing Indian Muslims.
    Total Reply(0) Reply
  • Miah Adel ৫ মার্চ, ২০২০, ৮:১৪ পিএম says : 0
    For killing Indian Muslims.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ