Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধে অবদানের কথা চিন্তা করে মোদির আগমনের বিষয়টি বিবেচনা করা উচিত -জিএম কাদের

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ৬:২৩ পিএম

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। আর আমাদের স্বাধীনতা যুদ্ধে সর্বাত্মক সহযোগিতা করেছিল ভারত। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ভারতের জনগণের প্রতি সম্মান ও কৃতজ্ঞতা জানানো আমাদের দায়িত্ব। ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে বঙ্গবন্ধুর শতবার্ষিকী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসতেও সম্মত হয়েছেন। মুক্তিযুদ্ধে ভারতের অবদানের কথা চিন্তা করে মোদির আগমনের বিষয়টি সকলের বিবেচনা করা উচিত।
তিনি আজ মঙ্গলবার দুপুরে ৩ দিনের সফরে লালমনিরহাট যাবার পথে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে তার বাসভবন ‘পল্লী নিবাস’ -এ সাংবাদিকদের এসব কথা বলেন।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ভারত আমাদের ভাল বন্ধু প্রতীম দেশ। আমাদের ইতিহাস-সংস্কৃতির সাথে অনেক ক্ষেত্রে তাদের সাথে মিল রয়েছে। এছাড়া ভারতের মত বড় ও শক্তিশালী দেশের সাথে আমাদের সর্ম্পক যত ভাল হবে তত বাংলাদেশের জন্য মঙ্গল। এই ধরনের সফলে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে। ভারত-বাংলাদেশের মধ্যকার অমিমাংসিত সমস্যাগুলো নিস্পত্তি হবে।
তিনি আরও বলেন, দিল্লিতে সহিংসতাকারীদের বিরুদ্ধে ভারত সরকার ব্যবস্থা নিচ্ছে। মুসলিমদের উপর অত্যাচার ভারতের জনগণসহ সরকারও পছন্দ করছে না। এটা আর বাড়বে না বলে আমরা প্রত্যাশা করি।
এ সময় উপস্থিত ছিলেন, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদ, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলনসহ প্রমুখ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ