Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্ব ঐতিহাসিক

রাষ্ট্রদূত লি জিমিং’কে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরে সাথে সৌজন্য সাক্ষাত করেছেন পিপলস রিপাবলিক অব চায়নার অ্যাম্বাসেডর লি জিমিং। এসময় তার সাথে ছিলেন ফার্স্ট সেক্রেটারি জেং উই এবং ফেং জিজিয়া।
গতকাল সোমবার জাতীয় পার্টি চেয়ারম্যান এর উত্তরা বাসভবনে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। এ সময় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এর সাথে ছিলেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের এমপি ও জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও বিশেষ দূত মাসরুর মওলা ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি।
বৈঠকে বন্ধু প্রতিম দুটি দেশের সামাজিক, অর্থনৈতিক ও বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন তাঁরা। করোনাকালে টিকা ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়ে বাংলাদেশকে সহায়তা করার জন্য চীন সরকার ও সেদেশের সাধারণ মানুষকে ধন্যবাদ জানান গোলাম মোহাম্মদ কাদের। সময় গোলাম মোহাম্মদ কাদের বলেন, চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্ব ঐতিহাসিক। এসময় চীনের অ্যাম্বাসেডর লি জিমিং বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।
তিনি বলেন, চীন সব সময় বাংলাদেশের পাশে থাকবে বিশ্বস্ত বন্ধু হিসেবে। এ সময় চীনের অ্যাম্বাসেডর বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ উদ্যোগী হয়ে বাংলাদেশ ও চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করেন। তিনি বলেন, এখনো চীনের সাধারণ মানুষ পল্লীবন্ধুকে উন্নয়নের একজন বিশ্বনন্দিত জনক হিসেবেই জানেন।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ