Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গোপসাগরে ১১ কোটি টাকার ভারতীয় শাড়ী

থ্রিপিস লেহেঙ্গাসহ ১৩ জন আটক

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

কুয়াকাটা থেকে ২০ কিলোমিটার ডাউনে বঙ্গোপসাগর থেকে একটি ট্রলারে ১০ কোটি ৭৯ লাখ ৪৭ হাজার টাকা মূল্যের ২৯ হাজার ৫৩ পিস ভারতীয় শাড়ী, লেহেঙ্গা, ওড়না, থ্রিপিসসহ ১৩ জেলেকে আটক করেছে কোস্টগার্ড।
পটুয়াখালীর পায়রা বন্দর সংলগ্ন নিজামপুর কোস্টগার্ডের চীফ পেটি অফিসার ফারুক আহম্মেদ জানান, বৃহস্পতিবার কুয়াকাটা থেকে ২০ কিলোমিটার ডাউনে এফবি শিপশা নামে মাছের ট্রলারটিকে সাগরে টহলকালিন অবস্থায় সন্দেহ হলে ধাওয়া করে আটক করে কোস্টগার্ড সদস্যরা। আটকদের কাছ থেকে তারা জানতে পারেন ট্রলারটি বুধবার চোরাকারবারি দলের সদস্যদের নিয়ে ভারতের কাকদ্বীপ যায় সেখান থেকে মালামাল নিয়ে কুয়াকাটা থেকে প্রায় ২০ কিলোমিটার পূর্ব দিকে গভীর সমুদ্র থেকে খুলনা-সাতক্ষীরার দিকে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোস্টগার্ড তাদের আটক করতে সক্ষম হয়। গত ২দিনে মালামাল গননা করে গত রাতে মহিপুর থানায় আসামিদের হস্তান্তর করা হয়।
আটকরা হলো রবিউল (৩৪), নজরুল ইসলাম (৪০), ইসমাইল গাজী (৩৪), আল-আমীন (২২), সাইফুল ইসলাম (২৭), দেলোয়ার (৩২), আসাদুল ইসলাম (৩৫), রাব্বি (১৮), সেলিম গাজী (৩৫), খাদিমুল ইসলাম (৪২), জাকির (৪২), জামাল সরদার (৪০) ও লিটন হোসেন হাওলাদার (৩৯)। আটক জামাল সরদারের বাড়ি খুলনা ও লিটন হোসেনের বাড়ি পটুয়াখালী জেলায়। বাকি ১১ জনের বাড়ি সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়।
এদিকে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম জানান, গতরাতে আটকদের থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষেয়ে কোস্টগার্ড নিজামপুর স্টেশনের চীফ পেটি অফিসার ফারুক আহম্মেদ মহিপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ