Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে শিক্ষার্থীদের অভিযান

ইবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে দিনভর পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে বিশ^বিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের শিক্ষার্থীরা। শনিবার বেলা ১২ টায় ক্যাম্পাসের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এ কর্মসূচীর উদ্বাধেন করেন। বিভাগের শিক্ষার্থীরা ১২ টি গ্রুপে বিভক্ত হয়ে পুরো ক্যাম্পাসের বিভিন্ন স্থান পরিষ্কার করেন। অভিযানে পাওয়া পলিথিন ও প্লাস্টিক জাতিয় পদার্থগুলো পূনঃব্যবহারের ব্যবস্থা করবে বিভাগটি। ক্যম্পাসকে ইকো ক্যাম্পাস হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ অভিযান চালানো হয়েছে বলে জানান শিক্ষক-শিক্ষার্থীরা।
বিভাগের লেকচারার অনিসুল কবির বলেন, “আমাদের সবার উচিৎ পরিবেশ পরিষ্কার রাখা। আমরা যদি নিজ নিজ পরিবেশটি পরিচ্ছন্ন রাখি, তাহলে আমাদের দেশ এবং পুরো বিশ্ব পরিচ্ছন্ন রাখা সম্ভব। আর এই দায়বদ্ধতা থেকে আমরা এ কর্মসূচী পালন করেছি।” কর্মসূচীর উদ্বোধনকালে ভিসির সাথে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, বিভাগের লেকচারার ইফাত আরা, ইনজামুল হক, বিপুল রায় ও আনিসুর রহমানসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাম্পাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ