Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে সুগন্ধা নদী রক্ষায় ১৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ২:১৬ পিএম

নদীরক্ষা কার্যক্রমের আওতায় ঝালকাঠি সুগন্ধা নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল ১১টায় প্রশাসনের উদ্যোগে পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় বিশেষ অভিযান চালিয়ে লঞ্চঘাট সংলগ্ন সুগন্ধাতীরের ১৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্টদের নোটিশ দেয়ার পরেও কোন পদক্ষেপ না নেওয়ায় প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জহিরুল ইসলাম, জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাছবীর হোসেন, পানি উন্নয়ন উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. ফয়সাল, সড়ক বিভাগের প্রতিনিধি মো. ইকবাল হোসেন, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি বি এম রকিব উদ্দিন উপস্থিত ছিলেন।
সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জহিরুল ইসলাম জানান, ঝালকাঠির নদী ও খালের পাড়ে অবৈধ স্থাপনা গড়ে উঠেছে তা উচ্ছেদ অভিযান চলছে। অবৈধ স্থাপনা মুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান

১৮ অক্টোবর, ২০২২
২৫ ফেব্রুয়ারি, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২১
১৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ