Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘জিকির ইস্তিগফারে মাহফিলে হাজির হউন’ সোনাকান্দার মাহফিল শুরু কাল

সোনাকান্দা (কুমিল্লা) সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আগামীকাল ২৭ ও ২৮ ফেব্রæয়ারি বৃহস্পতি ও শুক্রবার কুমিল্লা সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের বাৎসরিক ইছালে ছাওয়াবের মাহফিল শুরু হচ্ছে।
বাদ জোহর থেকে মাগরিব পর্যন্ত বাংলাদেশ ইসলামী যুব কাফেলা ও বাংলাদেশ ইসলামী কাফেলা ছাত্র কর্তৃক ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান, মহান আল্লাহ রাব্বুল আলামীন ও প্রিয়নবী হযরত মুহাম্মাদ (সা.) এর শানে হামদ-না’ত এবং ছাত্রদের অংশগ্রহণে প্রশিক্ষণ মূলক ওয়াজ-নসিহত পরিবেশন দ্বারা মাহফিল শুরু করা হবে। বাদ মাগরিব দরবারের গদ্দীনশীন পীর ও বালাদেশ তা’লিমে হিযবুল্লাহর আমীর শাহসূফি হযরত মাওলানা মাহমুদুর রহমান মাসনুন তরীক্বা অনুযায়ী তরীক্বতের ওয়াযিফা আদায় শেষে জিকিরের তা’লীম প্রদান করবেন।
মাহফিলকে কেন্দ্র করে প্রত্যক্ষভাবে গোটা কুমিল্লা এবং পরোক্ষভাবে সারাদেশে থাকা মুরিদ, মু’তাকিদ, আশেকীন, মুহিব্বীন, মাদরাসার ছাত্র-শিক্ষক এবং বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহর কর্মীদের মাঝে আধ্যাত্মিক তৃপ্তি ও পবিত্র আনন্দ উৎসবের আবহ বিরাজ করছে।
মাহফিলকে ফলপ্রসু করে তোলার জন্য ইতোমধ্যে কুমিল্লা সোকান্দা দারুল হুদা দরবার শরীফের পীর ও বাংলাদেশ তা,লীমে হিযবুল্লাহর আমীর প্রিন্সিপাল আলহাজ মাওলানা মাহমুদুর রহমান প্রশাসন, এলাকাবাসী, দরবারের মুরিদ-মু’তাকিদ, আশেকীন-মুহিব্বীন, মাদরাসার ছাত্র-শিক্ষক এবং বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহর সর্বস্তরের কর্মীদের প্রতি মাহফিলের প্রত্যেকটি পর্যায় ক্ষেত্র নির্বিঘœ-নিরাপদ ও সফল করে তোলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আহবান জানিয়েছেন। মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস মাহফিলের বিদ্যুত সরবরাহ, স্বাস্থ্যসেবা, পানীয় সরবরাহ, পয়োনিস্কাশন ও নিরাপত্তাদি নিশ্চিত ও নির্বিঘœ করে তোলার জন্য সবাইকে দায়িত্ব পালন করার অনুরোধ জানিয়েছেন।
পবিত্র কোরআন খতম, খতমে ইউনুস ও খতমে আম্বীয়াসহ অন্যান্য বুজুর্গ বুজুর্গ খতম, জিকির-আজকার, বুজুর্গ বুজুর্গ সূরা তেলাওয়াত, খন্ডিত তেলাওয়াত, তাওবাহ-ইস্তিগফার নিয়ে মাহফিলে হাজির হওয়ার জন্য পীর সাহেব সবাইকে অনুরোধ জানিয়েছেন।
আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে শনিবার বাদ ফজর। মুনাজাত পরিচালনা করবেন বাংলাদেশ তা,লীমে হিযবুল্লাহ,র আমীর ও কুমিল্লা সোকান্দা দারুল হুদা দরবার শরীফের পীর প্রিন্সিপাল আলহাজ মাওলানা মাহমুদুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ