Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দমকা হাওয়াসহ ফাল্গুনী বৃষ্টি-বজ্রবৃষ্টির আভাস

সর্বোচ্চ বর্ষণ তেঁতুলিয়ায় ৯ মি.মি.

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন অবস্থায় গতকাল মঙ্গলবার ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা বিভাগসহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত ও বজ্রসহ বৃষ্টি হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন এলাকায় দমকা থেকে ঝড়ো হাওয়া বয়ে যায়। আজ বুধবারও ঢাকাসহ দেশের অনেক এলাকায় বৃষ্টি কিংবা বজ্রবৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। আসছে সপ্তাহে তাপমাত্রা আরও বাড়তে পারে।
পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশের সাথে পূবালী বায়ুর সংযোগের ফলে বিক্ষিপ্ত ফাল্গুনী বৃষ্টি ঝরছে। তবে দেশের অনেক এলাকায় রাত থেকে সকাল অবধি হালকা থেকে মাঝারি কুয়াশাও ঝরছে।

গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুর বিভাগের পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ৯ মিলিমিটার। এছাড়া রাজশাহী বিভাগের বদলগাছীতে ৮, নেত্রকোণায় ২ মি.মি. এবং ঢাকা, কুমিল্লা, বগুড়া, যশোর, চুয়াডাঙ্গা, কুমারখালী, রাজারহাটে এক মিলিমিটার করে বৃষ্টিপাত হয়। নিকলি, ময়মনসিংহ, সিলেট, ঈশ^রদি, তাড়াশ, রংপুর, মংলা, পটুয়াখালীসহ বিভিন্ন স্থানে অল্পস্বল্প গুঁড়িবৃষ্টি পড়েছে।
গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০.৬ এবং সর্বনি¤œ তেঁতুলিয়ায় ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৪.৭ এবং সর্বনি¤œ ১৯.৩ ডিগ্রি সে.।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার উন্নতি হতে পারে। এরপরের ৫ দিনে রাত ও দিনের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আভাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ