Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৮ বিভাগে ঝড়বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:৩২ পিএম

টানা দাবদাহ শেষে বেশ কয়েকদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় ঝড়বৃষ্টি হচ্ছে। গতকাল (৭ মে) দেশের অর্ধেকেরও বেশি অঞ্চলে ঝড়বৃষ্টি হয়েছে। এদিন সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে (৭৩ মিলিমিটার)। আজও সেই ঝড়বৃষ্টির ধারা অব্যাহত থাকতে পারে। দেশের ৮ বিভাগেরই কোনো না কোনো এলাকায় ঝড়বৃষ্টি হতে পারে।

আজ শনিবার (৮ মে) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। দেশের অধিকাংশ অঞ্চলে ঝড়বৃষ্টি হলেও দু-একটি অঞ্চলে এখনও দাবদাহ বয়ে যাচ্ছে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাঙ্গামাটিতে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আভাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ