Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

৩ সাংবাদিক বহিষ্কৃত

করোনাভাইরাস নিয়ে চীনের সমালোচনা করে সম্পাদকীয় প্রকাশ করায় যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিক দ্য ওয়াল স্ট্রিট জার্নালের তিন সাংবাদিককে বহিষ্কার করেছে চীন। এবার ওই তিন সাংবাদিককে দ্রুত দেশ ছাড়ার নির্দেশ দিয়েছে দেশটি। সোমবার একটি প্রতিবেদনের বিতর্কিত শিরোনামেক্ষুব্ধ হয়ে ওয়াল স্ট্রিট জার্নালের ওই তিন রিপোর্টারকে বহিষ্কার করেছে চীন। রয়টার্স।


নারীর কণ্ঠে যুবক
মেয়েদের কণ্ঠে যৌন কথোপকথন করে ৩০০ এর বেশি লোকের সঙ্গে প্রতারণার অভিযোগে রাজকুমার রিগান নামের এক যুবককে গ্রেফতার করেছে চেন্নাই পুলিশ। ২৯ বছর বয়সী রিগান মেয়েদের কণ্ঠে যৌনতা নিয়ে কথা বলতে পারে। আর এই সুযোগ কাজে লাগিয়ে অন্তত ৩০০ বেশি লোকের সঙ্গে প্রতারণা করে প্রচুর অর্থহাতিয়ে নিয়েছে। এ পর্যন্ত ৩১৯ জনের চ্যাট লিস্ট পেয়েছে পুলিশ। ইন্ডিয়ান এক্সপ্রেস।


সহিংসতা কমেছে ৯৬%
সহিংসতা হ্রাস (আরআইভি) সময়সীমা শুরু হওয়ার পর ২৪ ঘন্টায় আফগানিস্তানে সহিংসতা কমেছে ৯৬%। নবনির্বাচিত ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ বলেন, সারা দেশে সপ্তাহব্যাপী আরআরআইভি শুরু হওয়ার আগে জঙ্গীরা দিনে গড়ে ৭০ থেকে ৮০টি হামলা চালাতো। আরআইভি’র উদ্দেশ্য হলো হামলার সংখ্যা অন্তত ৮০ শতাংশ কমিয়ে আনা। এসএএম।


করোনা আতঙ্কে
এবার মিলান ফ্যাশন উইকেও করোনাভাইরাসের আতঙ্কের প্রভাব পড়েছে। জানা গেছে, করোনাভাইরাস যেন না ছড়াতে পারে মিলান ফ্যাশন উইকের অনুষ্ঠানে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার জর্জিও আরমানি দর্শকশ‚ন্য গ্যালারিতেই তার ডিজাইন করা পোশাক নিয়ে হাজির হয়েছিলেন। রয়টার্স।


শেয়ার-বাজারে ধস
করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী শেয়ার বাজারে ও তেলের দাম সোমবার দারুণভাবে পড়ে যায়। যুক্তরাষ্ট্রে ম‚ল শেয়ার স‚চক সকালে প্রায় ২ দশমিক ৫ শতাংশ হ্রাস পায়। ওদিকে ইউরোপীয় শেয়ার বাজারগুলিতে এবং এশিয়ার শীর্ষ এক্সচেঞ্জগুলিতে শেয়ার দর পড়ে যায়। বিশ্বব্যাপী তেল বেঞ্চমার্ক, ব্রেন্ট ক্রুড, চার শতাংশ কমে যায় এবং ব্যারেল প্রতি দাম দাড়ায় ৫৫ ডলার ৬০ সেন্ট। ভিওএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ