Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লা ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসা প্রিন্সিপাল ও প্রতিষ্ঠানের শ্রেষ্ঠত্বের সম্মাননা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। যাদের দিক নির্দেশনা, শিক্ষাদানের পদ্ধতি, স্নেহভালোবাসায় আদর্শ হয়ে ওঠে শিক্ষার্থীদের পথচলার প্রেরণা।

তেমনি একজন শিক্ষক প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আবদুল মতিন। যিনি কুমিল্লা নগরীর চকবাজারে অবস্থিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসায় টানা দশ বছর ধরে প্রতিষ্ঠান প্রধানের দায়িত্ব পালন করে আসছেন। এ দায়িত্ব পালনের মধ্যদিয়ে যেমনি প্রতিষ্ঠানটিকে চারবারের সেরা প্রতিষ্ঠানের সম্মাননা এনে দিয়েছেন তেমনি নিজেও অর্জন করেছেন শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানের সম্মান।
কুমিল্লা আদর্শ সদরের জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানের সম্মাননা দিয়েছেন কুমিল্লা ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আবদুল মতিনকে। মোহাম্মদ আবদুল মতিন শিক্ষকতা পেশায় নিয়োজিত থেকে শিক্ষার্থীদের যেমন সেরাটা দিতে চেষ্টা করে যান তেমনি মাদরাসা শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সেক্রেটারির দায়িত্ব পালনের মধ্য দিয়েও সংগঠনকে গতিশীল রাখার কাজটি নিরলসভাবে করে যাচ্ছেন।

কুমিল্লা ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসা সেরা প্রতিষ্ঠান ও নিজে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হওয়ার প্রতিক্রিয়ায় বলেন, আমি চেষ্টা করে যাচ্ছি ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যেনো দেশপ্রেম ও ইসলামি মূল্যবোধ সম্পন্ন প্রকৃত মানুষ হয়ে এখান থেকে সেরা শিক্ষা অর্জন করতে পারে। আর প্রতিষ্ঠানটি যেনো সুনাম ধরে রাখতে পারে। ১৯৬২ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটিতে বর্তমানে চার হাজার ছাত্র-ছাত্রী অধ্যয়ন করছে। অনার্সে একটি বিষয়সহ কামিলে চারটি বিভাগ রয়েছে। এবতেদায়ি শাখাও রয়েছে। এখানে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা বিনা বেতনে পড়ার সুযোগ পাচ্ছে। তবে পুরানো ভবনে শ্রেণি সঙ্কটের কারণে পাঠদানে সমস্যা হচ্ছে।



 

Show all comments
  • Warrent officer Md Didarul Alam ২৪ মার্চ, ২০২২, ৭:৩৪ পিএম says : 0
    ষষ্ঠ শ্রেনীর ইংরেজী শিক্ষক এর মোবাইল নম্বরটা চাই মিজান স্যার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্সিপাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ