Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে মুনসীফ আলীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রেজিস্ট্রেশন দিতে না পেরে ফ্ল্যাট মালিকদের বিরুদ্ধে মিথ্যাচার করছেন সৈয়দ মুনসীফ আলী। সেই সাথে প্রবাসী বিনিয়োগকারী ফ্ল্যাট মালিকদের বিরুদ্ধে নানা কুৎসা রটনা করে মানহানি করেছেন তিনি। গতকাল সিলেট নগরীর একটি হোটেলে শাহজালাল উপশহরস্থ মাল্টিপ্ল্যান শাহজালাল সিটির প্রবাসী বিনিয়োগকারী ফ্ল্যাট মালিকরা সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন। প্রয়োজনে তারা মুনসীফ আলীর বিরদ্ধে ৮৪ হাজার কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করতে পারেন বলেও জানিয়েছেন।
লিখিত বক্তব্যে বলা হয়, মাল্টিপ্ল্যান সিটির হিজল ভবনে আমরা যারা ফ্ল্যাট ক্রয় করেছি তাদের মধ্যে ৮০ ভাগ ফ্ল্যাট মালিক প্রবাসী। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশে আমরা বসবাস করি। নিজেদের কষ্টার্জিত অর্থ দিয়ে ফ্ল্যাট কিনার পরও বিদেশে অর্থপাচারকারী মুনসীফ আলী আমাদেরকে দুষ্কৃতিকারী, কুচক্রী বলে আখ্যা দিয়েছেন। এমনকি এখানে কোন প্রবাসী ফ্ল্যাট ক্রয় করেননি বলেও চ্যালেঞ্জ করেছেন। সেই চ্যালেঞ্জের জবাব দিতে পাসপোর্ট হাতে নিয়ে প্রবাসীরা সংবাদ সম্মেলনে উপস্থিত হন।
তারা বলেন, ফ্ল্যাট ক্রয় করে ১৬ বছর যাবত রেজিস্ট্রেশন না পেয়ে নানা বিড়ম্ভনা ও হুমকি ধামকির শিকার হয়ে গত ২৮ জানুয়ারি সংবাদ সম্মেলনে আমাদের বক্তব্য তুলে ধরেছিলাম। গত শনিবার মাল্টিপ্ল্যানের চেয়ারম্যান মুনসীফ আলীর পক্ষে তার লোকজন পাল্টা সংবাদ সম্মেলন করে আমাদের বিরুদ্ধে চরম মিথ্যাচার করেছেন এবং হিংসাত্বক মনোভাব প্রকাশ করেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সংবাদ সম্মেলনে ফ্ল্যাট মালিকরা অভিযোগ করে বলেন, রেজিস্ট্রেশন না দিয়ে উল্টো হুমকি ধামকি এবং গালিগালাজ করা হচ্ছে আমাদেরকে। গত রোববার সকালে মাল্টিপ্ল্যানের গেইটের সামনে গাড়ি দাঁড় করিয়ে তিনি আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে দেখে নেবেন বলে হুমকি দিয়েছেন। ইতোমধ্যে এসএমপির শাহপরাণ থানায় আমরা প্রত্যেকে সাধারণ ডায়েরি করেছি। এছাড়া বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, মেয়র, পুলিশ কমিশনার, পুলিশ সুপারসহ বিভিন্ন দফতরে এসব বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছি।
লিখিত বক্তব্যে আরো বলা হয়, মাল্টিপ্ল্যানে কেউ ফ্ল্যাট বিক্রি করতে চাইলে মুনসীফ আলীকে ৭ লাখ টাকা দিতে হয়। কারণ রেজিস্ট্রেশন না থাকায় তাদের অফিসের মাধ্যমে প্রয়োজনীয় কাজ করতে হয়। ফলে গত ১২ বছর থেকে সরকার কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে। সংবাদ সম্মেলনে এ ব্যাপারে প্রশাসন ও সরকারের হস্তক্ষেপ কামনা করা হয়।
সংবাদ সম্মেলনে ৪২ জন প্রবাসী ফ্ল্যাট মালিকের ফ্ল্যাট নম্বরসহ তালিকা উপস্থাপন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন আশরাফ হোসেন পাঠোয়ারী। এ সময় উপস্থিত- ছিলেন নুর মোহাম্মদ চৌধুরী, আতাউর রহমান কুনু, হালিমা বেগম চৌধুরী, রুহেল আহমদ, আব্দুল কাদির, মাহবুব আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ