Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বান্দরবানে আফিম বাগান ধ্বংস

মো. সাদাত উল্লাহ, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বান্দরবানের থানছির দূর্গাঞ্চরেরর গহীণ অরণ্যে একটি বিশাল আফিম (পপিক্ষেত) ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি সূত্রে জানা গেছে, গত রোববার বিকালে থানচির বলিবাজারের কোঅংপাড়া এলাকার গহিণ অরণ্যে এই ঘটনা ঘটে। বিজিবির বলিপাড়া জোন কমান্ডার লে: কর্ণেল মুহাম্মাদ সানবীর হাসান মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোখলেছুর রহমানের নেতৃত্বে বিজিবি একটি দল এই অভিযানে পরিচালনা করা হয়।
বিজিবি জানায়, বলিপাড়া জোনের অধীনস্থ টেন্ডুমুখ সিআইও ক্যাম্প হতে ৩ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে কোআংপাড়া নামক স্থানে মাদক কারবারিরা আফিম (পপি) চাষ করতো। স্থানীয়দের তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এসময় তিন একর পাহাড়ী জমির আফিম (পপিক্ষেত) ধ্বংস করা হয়। এব্যাপারে বিজিবির বলিপাড়া জোন কমান্ডার লে: কর্নেল মুহাম্মাদ সানবীর হাসান মজুমদার আরো বলেন, পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় ও আইন-শৃঙ্খলা রক্ষায় বিজিবি সার্বক্ষণিক তৎপর রয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছি বিজিবি। এরই ধারাবাহিকতায় এই অভিযান পরিচালনা করা হয়। তিনি আরো জানান, স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে আফিম (পপিক্ষেত)টি সম্পূর্ণ ধ্বংস করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ