Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বান্দরবানে ৪ কোটি ৩০ লাখ টাকা মূল্যের আফিম উদ্ধার

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বান্দরবানে ৪ কোটি ৩০ লাখ টাকা মূল্যের আফিম উদ্ধারসহ ১ জনকে আটক করেছে চট্টগ্রাম র‌্যাব ৭। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কতিপয় মাদক ব্যবসায়ী বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি থানার কচ্ছপতলী এলাকায় আফিম ক্রয়-বিক্রয়ের উদ্দেশে অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে গতকাল বিকেলে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি টিম অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েলের নির্দেশে অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কচ্ছপতলী পাড়ার প্রুথোয়াই মার্মাকে আটক করা হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামিকে জিজ্ঞাসাবাদে তার দোতলা মাচাং ঘর এর নিচতলার কাঠের লাকড়ির পেছনে বিশেষভাবে রক্ষিত ১টি প্লাস্টিকের ব্যাগের ভেতর হতে ৪ কেজি ৩০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়। আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ দুর্গম পাহাড়ি অঞ্চলে আফিম উৎপাদনসহ প্রক্রিয়াজাত করে পাইকারী মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৪ কোটি ৩০ লাখ টাকা। গ্রেফতার আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য রোয়াংছড়ি থানায় হন্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ