Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে আফিম উদ্ধার

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া বর্ডার গার্ড বাংলাদেশ( বিজিবি) ৩৮, জোনের অভিযানে এক লক্ষ পঁয়ত্রিশ হাজার টাকা মূল্যের ১ কেজি ৮০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়েছে। গতকাল বিকেলে পাহাড়ি এলাকায় পরিত্যাক্ত জুমঘর হতে আফিম উদ্ধার করা হয়।

জানা যায়, বান্দরবানের মিয়ানমার সীমান্ত অঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ী ঝিরি ছড়ার পার্শ্ববর্তী এলাকায় নিষিদ্ধ পপি চাষ করে। পপি গাছ থেকে উৎপাদিত আফিম প্রাথমিক প্রক্রিয়া শেষে স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন মাদক ব্যবসায়ীদের বিক্রি করা হয়। গোপন সংবাদ পেয়ে বিজিবি বান্দরবান সেক্টর কমান্ডার কর্ণেল কোরবান আলীর নির্দেশে বলিপাড়া জোন (৩৮) বিজিবি কমান্ডার লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলমের নেতৃত্বে একদল বিজিবি জোয়ানেরা অভিযান চালায়।
এ সময় ঘটনাস্থলে পরিত্যক্ত একটি জুম ঘর থেকে ১ কেজি ৮শ’ গ্রাম আফিম উদ্ধার করা হয়।
বিজিবি ব্যাটেলিয়ানের জোন কমান্ডার লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, গোপন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে এক কেজি আটশ গ্রাম আফিম উদ্ধার করেছি। তবে অভিযান টের পেয়ে মাদক চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া আফিমের বাজার মূল্য প্রায় ১ লাখ ৩৫ হাজার টাকা। এলাকাবাসী জানান, বান্দরবান বিজিবির অফিসার সেক্টর কমান্ডার কর্ণেল কোরবান আলীর নেতৃত্বে বিজিবি বলিপাড়া, রুমা আলীকদমসহ দুর্গম পার্বত্য এলাকায় অস্ত্র উদ্ধার, মাদক চোরাচালান নির্মূলসহ সীমান্ত রক্ষায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি, অপারেশনাল কার্যক্রম অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ