Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিধি লঙ্ঘন করে দুই কলেজে চাকরী! কারণ দর্শানোর নোটিশ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৩ পিএম

বিধি লঙ্ঘন করে একই সাথে দুই কলেজে স্থায়ী নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালনের অভিযোগ উঠেছে টাঙ্গাইল সদর উপজেলার লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক বুলবুল আহমেদের বিরুদ্ধে। এনিয়ে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ভেতরে-বাইরে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: লুৎফর রহমান। তিনি জানান, শুনেছি বর্তমানে বুলবুল আহমেদ বর্ডার র্গাড পাবলিক স্কুল এন্ড কলেজ ময়মনসিংহে অধ্যক্ষ পদে দ্বায়িত্ব পালন করছেন। তবে র্দীঘ সময় যাবত তিনি তাঁর পূর্বের কর্মস্থলে অনুপস্থিতি থাকার কারণে ইতিমধ্যে দুই দফা কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বর্তমানে তাঁর বেতন-ভাতা বন্ধ রাখা হয়েছে। তবে অচিরেই কলেজ গভর্নিং বডির সভা আহবান করে রেজুলেশনের মাধ্যমে তাঁর এমপিও বাতিলের জন্য বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অধ্যক্ষ মো: লুৎফর রহমান আরো জানান, বুলবুল আহমেদ লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজে যোগদানের পর র্দীঘ সময় পর্যন্ত সাময়িক বরখাস্থ ছিলেন।

সূত্র জানায়, বুলবুল আহমেদ ২০০০ সালে টাঙ্গাইল সদর উপজেলার লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক পদে যোগদান করেন। সেখানে তিনি এমপিওভুক্ত হয়ে সরকারী সুবিধা ভোগ করলেও ২০১৮ সালের ৬ মে থেকে তিনি ওই কলেজে অনুপস্থিত রয়েছে। অভিযোগ উঠেছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লিখিত অনুমতি না নিয়েই ২০১৮ সালের ৫ মার্চ বর্ডার র্গাড পাবলিক স্কুল এন্ড কলেজ ময়মনসিংহের অধ্যক্ষ পদে স্থায়ীভাবে নিয়োগ লাভ করেছেন। যা চাকরী বিধির পরিপন্থি বলে দাবি সংশ্লিষ্ট একাধিক সূত্রের।

তবে বুলবুল আহমেদ বলেন, আমি লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজে কর্মরত নেই। সেখান থেকে বেতন-ভাতা নিচ্ছি না। বর্তমানে আমি চাকরী বিধি মেনে বর্ডার র্গাড পাবলিক স্কুল এন্ড কলেজ ময়মনসিংহের অধ্যক্ষ পদে কর্মরত আছি।

এবিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চলের পরিচালক প্রফেসর মো: আজাহারুল হক বলেন, সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ভাবে অবহিতকরণের মাধ্যমে অনুমতি না নিয়ে একই সাথে দুই প্রতিষ্ঠানে কর্মরত থাকা চাকরী বিধি লঙ্গন। এ ধরনের ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোটিশ

৯ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ