Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঘাতক মাইক্রোবাস থামাতে প্রাণ দিলেন জাফর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বৈদ্যুতিক মিস্ত্রি জাফর আলী (৫৫)। সারা রাত কাজ শেষে ভোরে বাড়ি ফিরছিলেন। আর পরিচ্ছন্নতাকর্মী খুকি বেগম (৪৫) ভোরে বাসা থেকে কর্মস্থল তারাকান্দি বাজারে যাচ্ছিলেন। পথে একই জায়গায় একটি মাইক্রোবাসের চাপায় তাদের প্রাণ গেল। প্রথমে খুকি বেগমকে চাপা দিয়ে মাইক্রোবাসটি দ্রæত চলে যাওয়ার সময় জাফর আলী থামানোর চেষ্টা করলে তাকেও চাপা দেয়। এতে দুজনের মৃত্যু হয়। গতকাল মঙ্গলবার ভোরে শেরপুর সদর উপজেলার তারাকান্দি বাজার এলাকায় শেরপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে আরো ৮ জন নিহত হয়েছে। এদের মধ্যে নীলফামারী, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, বড়াইগ্রাম, উখিয়ায় একজন করে।
শেরপুর : শেরপুরে মাইক্রোবাস চাপায় দুজন নিহত হয়েছেন। গতকাল সকালে সদর উপজেলার তারাকান্দী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- তারাকান্দীর শিমুলতলী এলাকার মৃত গফুর শেখের ছেলে জাফর শেখ ও একই এলাকার শহিদুল ইসলামের স্ত্রী খুকি বেগম। নিহতের স্বজনরা জানান, খুকি বেগম সকালে তারাকান্দি বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে একটি মাইক্রোবাস তাকে চাপা দেয়। এ সময় বাজার থেকে ইলেকট্রিক মিস্ত্রি জাফর শেখ ওই রাস্তা দিয়ে বাড়িতে ফেরার পথে এ ঘটনা দেখে মাইক্রোবাসটিকে থামানোর চেষ্টা করে। মাইক্রোবাসটি তাকেও চাপা দিয়ে দ্রæত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন এসে লাশ দুটি পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে
রাজশাহী : বাড়িতে আসতে দেরি হওয়ায় স্বামীর মোবাইল নম্বরে ফোন দিয়েছিলেন স্ত্রী। ফোনের অপর প্রান্ত থেকে জানানো হলো, সড়ক দুর্ঘটনায় তার স্বামী মারা গেছেন। আধা ঘণ্টা আগে ভটভটির চাকায় পিষ্ট হয়ে তার মৃত্যু হয়। রাজশাহীর বাগমারার শিবজাইটে গত সোমবার রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম ফিরোজ আহমেদ (৪৫)। তার বাড়ি রাজশাহী পুঠিয়া উপজেলার মঙ্গলপাড়া গ্রামে। তিনি পেশায় ব্যবসায়ী ছিলেন।
নীলফামারী : মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে মাসুদ(১৬) নামের এক কিশোর চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত সোমবার রাত ৯টার সময় নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের ঘাটেরপাড় লিপির বাজার নামক স্থানে এঘটনা ঘটে। সে একই উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের পশ্চিম খড়িবাড়ি গ্রামের জহির উদ্দিনের ছেলে।
যশোর : যশোরের চুড়ামনকাঠিতে সোমবার রাতে ট্রাকের সাথে ধাক্কা খেয়ে মোটরসাইকেল আরোহী কলেজ ছাত্র জিহাদ হোসেন(১৭) নিহত হয়েছে। মৃত ব্যক্তি যশোর সদর উপজেলার ছোট হৈবতপুর গ্রামের ফারুক হোসেনের ছেলে এবং কাজী নজরুল ইসলাম ডিগ্রী কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা-কুষ্টিয়া মহাসড়কের জগন্নাথপুর ব্রিজের কাছে লাটাহাম্বারের (শ্যালো ইঞ্জিন চালিত যানবাহন) গত সোমবার চাপায় সবজি ব্যবসায়ী সিরাজুল ইসলাম (৬০) নিহত হয়েছেন। এসময় ইমরান ও আজহার আলী আহত হন।
সাতক্ষীরা : সাতক্ষীরার পাটকেলঘাটায় বাসচাপায় সাত্তার শেখ (৩৬) নামে এক পান ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত পান ব্যবসায়ী সাত্তার শেখ পাটকেলঘাটা থানার কুমিরা ইউনিয়নের রাঢ়ীপাড়া গ্রামের মৃত শামসুর রহমানের ছেলে। প্রত্যক্ষদর্শী আব্দুস সোবহান বলেন, বাইসাইকেলযোগে পান বিক্রির জন্য পাটকেলঘাটা বাজারে যাচ্ছিলেন সাত্তার। কুমিরায় এলাকায় মহাসড়কের ওপর একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে মোয়াজ্জেম হোসেন (১৬) নামে এক কিশোর হেলপার ইট বোঝাই ট্রাক্টরের নীচে চাপা পড়ে নিহত হয়েছে। সে উপজেলার জোনাইল ইউনিয়নের মানইর এনএমপি বিক্সসের ট্রাক্টরের হেলপার হিসাবে দায়িত্বপালন কালে এ দুর্ঘটনা ঘটে। গতকাল দুপুর দেড়টার দিকে মানইর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোয়াজ্জেম হোসেন মাইনর গ্রামের শফিকুল ইসলাম ওরফে সবাজ উদ্দিনের ছেলে।
উখিয়া (কক্সবাজার) : কক্সবাজারের উখিয়ায় ডাম্পারের ধাক্কায় গতকাল আব্দুল হাকিম (২৪) (প্রকাশ হাকিম) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তি উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুতুরবিল এলাকার ১নং ওয়ার্ডের আলতাজ হোসেনের ছেলে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ