Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্ষসেরা কোচ বাংলাদেশের বিশ্বসেরা ‘চমক’ হয়ে চমকিত সানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বিশ্ব আর্চারির সর্বোচ্চ সংস্থা গত বছরের বর্ষসেরা চমক হিসেবে বেছে নিয়েছে রোমান সানাকে। গতপরশু যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বিশ্ব ইনডোর আর্চারি চ্যাম্পিয়নশিপ চলাকালে এই ঘোষণা দেয় বিশ্ব আর্চারি ফেডারেশন। রোমান সানার পাশাপাশি গত বছরের বর্ষসেরা কোচ হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ। এমন একটি অর্জনে উচ্ছ¡সিত সানা, ‘কতটা খুশি তা ভাষায় প্রকাশ করা যাবে না। আমি যদি পুরস্কারটি না-ও পেতাম তবুও আশি খুশি হতাম। কেননা বিশ্ব আর্চারি যে আমাকে নমিনেটেড করেছে সেটিই আমার বড় প্রাপ্তি। আমার এই সাফল্যের পেছনে ফেডারেশন, কোচ এবং পৃষ্ঠপোষক তীরকে ধন্যবাদ দিতে চাই।’

গত বছরটা সোনায় মোড়ানো ছিল রোমান সানার। জুনে হল্যান্ডে বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে সরাসরি অলিম্পিকে খেলার সুযোগ পান। এরপর বিশ্ব চ্যাম্পিয়নশিপে জেতেন ব্রোঞ্জ। সেপ্টেম্বরে ফিলিপাইনে জেতেন এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টে সোনার পদক। আর গত ডিসেম্বরে নেপালে জেতেন রিকার্ভ একক, দলগত ও মিশ্র দলগত ইভেন্টে সোনার পদক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ