Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তরুণী গ্রেফতারের নেপথ্যে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শরিয়া আইন লঙ্ঘনের দায়ে এক ব্রিটিশ তরুণীকে গ্রেফতার করেছে মালদ্বীপ পুলিশ। বিকিনি পরে ঘুরে বেড়ানোর কারণে দেশটির মাফুসির এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ব্রিটিশ ওই তরুণীর নাম সিসিলা জাস্টরজেমসকা (২৬)। তিনি ভ্রমণবিষয়ক লেখালেখি করেন। মাফুসির যে দ্বীপ থেকে ওই তরুণী পর্যটককে গ্রেফতার করা হয়েছে, সেখানে বিকিনি পরা নিষিদ্ধ। কারণ ওই দ্বীপটি নন-রিসোর্ট। এ জন্য তাকে গ্রেফতার করা হয়।

এ ছাড়া ওই নারীকে গ্রেফতারের একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে, বিচ-টাওয়েল দিয়ে ওই বিকিনিকন্যার সারা শরীর ঢেকে দেয়ার চেষ্টা করছেন তিন পুলিশ কর্মকর্তা। কিন্তু বরাবরই তিনি পুলিশের নাগাল ভেঙে বেরিয়ে যাওয়ার চেষ্টা করছেন। কিন্তু পুলিশও নাছোড়বান্দা। কোনোভাবেই তাকে ছেড়ে দিতে রাজি নয়। অবশেষে তাকে গ্রেফতার করে নিয়ে যায়।
এ সময় ব্রিটিশ ওই তরুণীকে চিৎকার করে বলতে শোনা যাচ্ছে, আপনারা কিন্তু আমাকে যৌন নিগ্রহ করছেন। জানা গেছে, মালদ্বীপে বিকিনি পরে অবাধ বিচরণের ক্ষেত্রে বিধিনিষেধ রয়েছে। দেশটির হলিডে রিসোর্টগুলো ছাড়া আর কোনো দ্বীপে বিকিনি পরে ঘোরার অনুমতি নেই। এমন নিষেধাজ্ঞা ভাঙায় পুলিশ গ্রেফতার করে ওই তরুণীকে।
এদিকে ওই ব্রিটিশ তরুণী পর্যটককে গ্রেফতারের ঘটনায় সমালোচনার মুখে পড়ে মালদ্বীপ পুলিশ। ইতোমধ্যে দুঃখ প্রকাশ করেছেন মালদ্বীপের পুলিশ সার্ভিস কমিশনার মোহাম্মদ হামিদ। সূত্র : ডেইলি মেইল।



 

Show all comments
  • Azim ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৩ এএম says : 0
    মালদ্বীপ বিশ্বের মধ্যে অন্যতম পর্যটক নির্ভর দেশ। তাদের দেশে হোটেলগুলোতে কি চলে তাকি শরীয়াহ আইনসিদ্ধ?? মালদ্বীপ পর্যটন ব্যাবসা গুটিয়ে নিয়ে শরিয়াহ আইন চালু করুক এটাই উচিত হবে।
    Total Reply(0) Reply
  • Rana Hossan ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৩ এএম says : 0
    ঠিকই করেছে।
    Total Reply(0) Reply
  • MD Al Amin ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৩ এএম says : 0
    ঠিক কাজই করেছে তবে নারী পুলিশ দিয়ে গ্রেফতার করা উচিৎ ছিল
    Total Reply(0) Reply
  • Sopnil Sumon ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৪ এএম says : 0
    মালদ্বীপের উচিত দেশে বিদেশি পর্যটকদের আসতে না দেয়া,
    Total Reply(0) Reply
  • Md Regan Good ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৪ এএম says : 0
    ঠিক কাজ করেছে।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ পিএম says : 0
    Poshchimara nijeder deshe ayner proti srodha rekhe chole jokhon onno deshe ashe tara keno onnoder aynke shonman korte chaina?malodip police thikoy korese...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ