Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মালিতে ফরাসি সেনাবাহিনীর অভিযানে নিহত ৩০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৪ পিএম

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে ইসলামিক স্টেট (আইএস) এবং আল কায়দার বিরুদ্ধে চালানো ফরাসি সেনাবাহিনীর অভিযানে কমপক্ষে ৩০ নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার এবং শুক্রবার দুইদিন এই অভিযান চালানো হয় বলে ফ্রান্স সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, মালিতে ফ্রান্সের প্রায় সাড়ে ৪ হাজার সেনা মোতায়েন রয়েছে। সেখানে ২০১৪ সাল থেকে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে ফরাসি সেনাবাহিনী।

ফ্রান্স সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, গৌরমা অঞ্চলে ফরাসি সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধে ২০ জঙ্গি নিহত হয়। এ সময় অনেক যানবাহনের ক্ষয়ক্ষতি হয়। এছাড়া লিপ্টাকো অঞ্চলে চালানো অভিযানে আরও ১০ জঙ্গি নিহত হয়েছে। দুইদিনের এই অভিযানে একটি ড্রোন, দুটি হেলিকপ্টার এবং যুদ্ধবিমান ব্যবহার করা হয় বলে জানিয়েছে ফরাসি সেনাবাহিনী। গত ডিসেম্বরেও মালিতে ফরাসি সেনাবাহিনীর চালানো জঙ্গিবিরোধী অভিযানে ৩৩ জঙ্গি নিহত হয়েছিলেন।



 

Show all comments
  • jack ali ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩৮ পিএম says : 0
    May Allah destroy french terrorist.. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ