Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

বাড়ি ও দোকান ভাঙচুর লুটপাট : আটক ৮

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়া উপজেলার গন্ডব ও চালিঘাট গ্রামে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে মহিলাসহ ১৫ জন আহত হয়েছে। এ সময় প্রতিপক্ষের হামলায় ২০টি বাড়ি ও ২টি দোকান ঘর ভাঙচুর করে মালামাল ও আসবাবপত্র লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে । পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৮ জনকে আটক করে এবং দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।

জানা গেছে, উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব ও চালিঘাট গ্রামের আধিপত্য নিয়ে জেলা পরিষদ সদস্য সুলতানুজ্জামান বিপ্লব শেখ ও ছলেমান মেম্বরের লোকদের সাথে প্রতিপক্ষ মিরাজ মোল্যা ও মোস্ত মোল্যার লোকদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসচ্ছিল । এর জের ধরে গত শুক্রবার সন্ধ্যায় দেশীয় অস্ত্র নিয়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ইউপি সদস্য ছলেমান ও জিরু শেখ আহত হয়। পরে রাত ১১টার দিকে বিপ্লব ও ছলেমানের লোকজন ঢাল, শড়কি, রামদা ও লাঠিশোটা নিয়ে প্রতিপক্ষের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়। এ সময় তাদের হামলায় সুফিয়া খানম, নার্গিস বেগম, সুমী খানম, কনক বেগম,রেহেনা খান, রিজাউল শেখ, রফিক শেখ, জামাল শেখ, চন্নু মোল্যা আহত হয়। আহতদের লোহাগড়া, নড়াইল সদর ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ওই গ্রাম দুটিতে পুলিশ মোতায়েন থাকলেও চরম উত্তেজনা বিরাজ করছে। ফলে আতঙ্কের মধ্যে আছে গ্রামের মহিলা ও শিশুরা ।

গতকাল শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সংঘর্ষের ভয়ে গন্ডব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী বিদ্যালয়ে আসেনি। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. জো¯œা খানম জানান, বেশীরভাগ শিক্ষার্থী বিদ্যালয়ে আসেনি, যারা এসেছিল তারাও ভয়ে বাড়িতে চলে গেছে। গন্ডব গ্রামের কনক বেগম, সুফিয়া খানম জানান, বিপ্লবের চাচা পুলিশের বড় অফিসার হওয়ার কারণে ক্ষমতার দাপটে পুলিশের সামনে ওরা আমাদের উপর হামলা চালায় ও বাড়িঘর ভাঙচুর করেছে ।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মোমরেজ মোল্যার বাড়ি থেকে আটজনকে আটক করা হয়েছে। এসময় ওই বাড়ি থেকে ১২টি শড়কি, ৯ টি ঢাল, ৭ টি ছোরা চাপাতি উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ