Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে ঝুঁকিপূর্ণ কালভার্ট চলাচলে জনদুর্ভোগ

ইমাম হোসেন, মীরসরাই (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম | আপডেট : ১২:৩৯ এএম, ১ ফেব্রুয়ারি, ২০২০

মীরসরাই উপজেলার ১৬নং সাহেরখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড আলী আহম্মদ আব্দুর রহমান সড়ক (সাহেরখালী-বেড়িবাঁধ) সড়ককে কালভার্টটি ভেঙে যাওয়ায় পশ্চিম সাহেরখালী গ্রামে জনচলাচলের জন্য ব্যবহৃত কালভার্টটি ভেঙে গিয়ে গর্তের সৃষ্টি হয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এতে করে এই ঝুঁকিপূর্ণ কালভার্ট দিয়ে চলাচলরত যান ও জনচলাচল ব্যাহত হচ্ছে।
স্থানীয় সুত্রে জানা যায়, আলী আহম্মদ আব্দুর রহমান (সাহেরখালী-বেড়িবাঁধ) সড়ক দিয়ে সহজে সাহেরখালী সুইজ গেট যাওয়া যায়, আর এই সুইজ গেট থেকে লাখ লাখ টাকার মৎস, কাঁকড়া, উপকূলীয় বন থেকে আহরিত জালানী ও নানা খাদ্যদ্রব্য উপজেলার বিভিন্ন স্থানে বিক্রি করা হয়ে থাকে। কিন্তু এই কালভার্টটি ভেঙে যাওয়া গাড়ি নিয়ে যাতায়াত করা কষ্ট কর হয়ে থাকে।
স্থানীয় মুক্তিযোদ্ধা আক্কাস কমান্ডার, তাজুল ইসলাম ও আবুল কালাম আজাদ জানান, আনুমানিক আশির দশকে নির্মিত এই কালভার্ট দিয়ে দক্ষিণ মঘাদিয়া, ডোমখালী, পশ্চিম সাহেরখালী ও আনন্দ বাজারে শিক্ষার্থীসহ পায় ৫ হাজার মানুষ প্রতিদিন চলাচল করে। কালভার্টটি ভেঙে যাওয়ায় যান ও জনচলাচল ব্যাহত হচ্ছে। কিন্তু দীর্ঘদিন ধরে এই কালভার্টটি ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও জনপ্রতিনিধিদের কোন মাথাব্যাথা নেই। ফলে এই ঝুঁকিপূর্ণ কালভার্টটি দিয়ে চলাচলরত শিক্ষার্থীসহ জনসাধারণ যেকোনো মুহুর্তে দুর্ঘটনায় সম্মুখিন হতে পারে।
এই ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য দুলাল মেম্বার জানান, ঝুঁকিপূর্ণ কালভার্টটি ব্যাপারে আমি ইউনিয়ন পরিষদকে অবহিত করেছি। আশা করছি খুব শীঘ্রই সেতুটি নির্মাণ করা হবে।
এই ব্যাপারে ১৬ নং সাহেরখালী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী জানান, আলী আহম্মদ আব্দুর রহমান সড়ক (সাহেরখালী-বেড়িবাধ) সড়ক ঝুঁকিপূর্ণ এই কালভার্টটি পুণঃ নির্মাণের জন্য এলজিআরডি কর্তৃপক্ষের জানানো হয়েছে। কালভার্টটি টেন্ডারের প্রক্রিয়াধিন আছে। আমরা আশা করছি খুবই শীঘ্রই এর বাস্তবায়ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝুঁকিপূর্ণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ