Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজধানীর সায়েন্সল্যাবে বিস্ফোরণ ঘটা শিরিন ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ভবন ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৭:০৪ পিএম

রাজধানীর সায়েন্স ল্যাবে গতকাল রোববার (৫ মার্চ) বিস্ফোরণ ঘটা শিরিন ম্যানশনকে 'ঝুঁকিপূর্ণ ভবন' ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এর 'ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি'র আঞ্চলিক কমিটি'।


সোমবার সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের এ তথ্য জানিয়েছেন।


তিনি জানান, সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত আঞ্চলিক কমিটি শিরিন ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ইতোমধ্যে সেখানে ব্যানার সাঁটিয়ে দিয়েছে।

আঞ্চলিক কমিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন 'ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি'র টেকনিক্যাল কমিটি'-কে এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রেরণ করেছে। টেকনিক্যাল কমিটি এ ভবন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।

ঝুঁকিপূর্ণ ঘোষণা করার বিষয়ে করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, বিস্ফোরণে ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেজন্য ঘটনাস্থল পরিদর্শন করে আঞ্চলিক কমিটি কর্তৃক ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা এবং 'ঝুঁকিপূর্ণ ভবন' চিহ্নিত করে ব্যানার সাঁটিয়ে দেয়া হয়েছে।


তিনি বলেন, বিষয়টি আমরা ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত টেকনিক্যাল কমিটিকে অবহিত করা হয়েছে। বর্তমানে পুলিশ ও অন্যান্য তদন্তকারী সংস্থা কর্তৃক তদন্ত কার্যক্রম ও আলামত সংগ্রহ চলছে। আলামত সংগ্রহ ও তদন্ত কার্যক্রম শেষ হলে ভবনটি নিয়ে করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন "ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি'র টেকনিক্যাল কমিটি" পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝুঁকিপূর্ণ ভবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ