Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে ৯ জঙ্গি আটক

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সিলেট নগরীর আরামবাগ এলাকা থেকে ৯ জঙ্গিকে আটক করা হয়েছে। গত বুধবার গোপন সূত্রে খবরের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। এন্টি টেরোরিজম ইউনিটের একদল সদস্য এই অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তাদের আটক করতে সমর্থ হয়।
গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে আসা এন্টি টেরোরিজম ইউনিটের একটি চৌকস দল সিলেটে এসে এ অভিযান পরিচালনা করে। সিলেট মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মোহিদুজ্জামান।
গতকাল দুপুর ১টার দিকে সিলেট মেট্রোপলিটন পুলিশ সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ। আটকরা সবাই আল্লার দলের সদস্য। আটক ৯ জনের মধ্যে ৪ জন সিলেটের আর ৫ জন বগুড়া থেকে সিলেটে এসে অবস্থান করেছিলেন বলে জানিয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট।
আটকরা হলেন- বগুড়ার আব্দুল মান্নান আখন্দের ছেলে মানিক আখন্দ, নোয়াখালীর আবুল কালামের ছেলে জহির উদ্দিন বাবর, সিলেটের জকিগঞ্জের মখদ্দস আলীর পুত্র রাসেল আহম্মদ, একই এলাকার মুক্তাদির মিয়ার পুত্র কামাল আহমদ, কুমিল্লার আব্দুল আলীর পুত্র আবুল কালাম আজাদ, সুনামগঞ্জের আব্দুল আজিজের পুত্র তমি উদ্দিন সুমন, রাজশাহীর কায়েম উদ্দিনের পুত্র আশরাফুল ইসলাম, সিলেটের টুকেরবাজারের আব্দুস সালামের পুত্র জুয়েল আহম্মেদ, রাজশাহীর কায়েম উদ্দিনের পুত্র আশরাফুল ইসলাম ও সিলেটের গোলাপগঞ্জের আলাউদ্দিনের পুত্র স্বপন আহম্মেদ।
গত বুধবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ১৬ হাজার টাকা ও কিছু লিফলেট উদ্ধার করা হয়।
কাউন্টার টেরোরিজম ইউনিটের পক্ষ থেকে বলা হয়েছে, আটক ‘আল্লাহর দলের’ সদস্যরা এখানে অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিলো। তবে কী ধরণের নাশকতার পরিকল্পনা করছিলো তা এখনো জানা যায়নি বলে জানানো হয়। এদের সাথে আর কারো যোগসূত্র আছে কি না তাও ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। আটকদের মধ্যে চাকরিজীবী ও এনজিও কর্মকর্তাও আছেন বলে জানিয়েছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ