Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আরেকটি গুরুত্বপূর্ণ শহর মুক্ত করল সিরিয়ার সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:১৮ পিএম

তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর হাত থেকে সিরিয়ার সেনারা দেশের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের একটি কৌশলগত গুরুত্বপূর্ণ শহর মুক্ত করেছে। সিরিয়ার রিপাবলিকান গার্ডের ৩০ ডিভিশনের একজন কর্মকর্তার বরাত দিয়ে আরবি ভাষার বার্তা সংস্থা আল-মাসদার এ খবর দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেছেন, সরকারি সেনারা প্রচণ্ড লড়াইয়ের পর গতকাল (বুধবার) বিকেলে খান তুমান শহরটি মুক্ত করতে সক্ষম হয়। তিনি জানান, হায়াতে তাহরির আশ-শাম সন্ত্রাসী গোষ্ঠী শহরটি নিয়ন্ত্রণ করছিল।

সূত্রটি জানায়, এই শহর নিয়ন্ত্রণে নেয়ার আগে সরকারি সেনারা সেখানকার গুরুত্বপূর্ণ পাহাড়গুলোর নিয়ন্ত্রণ নেয়। খান তুমান শহরটি নিয়ন্ত্রণে নেয়ার ফলে দেশের উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহর থেকে দক্ষিণে জর্দান সীমান্ত পর্যন্ত নিয়ন্ত্রণ করতে পারবে সরকারি সেনারা।

এর আগে, গতকাল সিরিয়ার সশস্ত্র বাহিনীর জেনারেল কমান্ড এক বিবৃতিতে জানিয়েছে, সরকারি সেনারা ইদলিবের দক্ষিণ অবস্থিত মা'রাত আল-নুমান শহরটি নিয়ন্ত্রণে নিয়েছে। গত কিছুদিন ধরে ইদলিব প্রদেশে উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে সরকারি সেনারা।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • jack ali ৩০ জানুয়ারি, ২০২০, ৪:৩২ পিএম says : 0
    May Allah [SWT] destroy Barbarian Asad and his army... O'Allah do not give victory over Mujaheddin. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া

১৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ