Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাঁচ জেলায় সড়কে নিহত ৯

সড়ক দুর্ঘটনা, নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

ময়মনসিংহের ভাতা কার্ড করতে যাওয়ার পথে বাসচাপায় প্রতিবন্ধীসহ ৪ জন নিহত হয়েছেন। এছাড়া গতকাল দেশের বিভিন্ন স্থানে আরো ৫জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে যশোরে ২, বড়াইগ্রাম, ধামরাই ও ছাতকে একজন করে।

ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় বাস চাপায় প্রতিবন্ধীসহ ৪ নারী-পুরুষ নিহত হয়েছে। এ ঘটনায় উপজেলার ভাংনামারী ইউনিয়নে শোকের মাতম বইছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার চকশ্রীরামপুর মহাসড়কে এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড় গ্রামের অটোচালক রফিকুল ইসলাম (৫৫), একই ইউনিয়নের উজান কাশিয়ার চর গ্রামের রাবেয়া খাতুন(৫৩), প্রতিবন্ধী লাল মিয়া (৫০) ও ছাহারা বানু (৬২)। এ সময় আহত হয়েছে দুই জন আহত হয়েছেন। তারা হলেন- নিহত লাল মিয়ার প্রতিবন্ধী মেয়ে সুইটি (১১) ও জমিলা খাতুন (৬৩)। আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন জানান, উপজেলাধীন চকশ্রীরামপুর এলোকার মহাসড়কে কিশোরগঞ্জগামী এম.কে সুপার পরিবহনের (লামিয়া এন্ড সাদ চাঁদপুর-১১-০০০১) একটি বাস পেছন থেকে চাপা দিলে ব্যাটারি চালিত অটোরিকশা দুমড়েমুচড়ে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই রাবেয়া খাতুন (৭৫) মারা যায়। পরে হাসপাতালে নেয়া হলে আরো তিনজন মারা যায়।

নিহত রাবেয়া খাতুনের পুত্র রুহুল আমীন জানান, তারা সবাই প্রতিবন্ধী, বয়স্ক ভাতা এবং বিধবা ভাতার কার্ডের জন্য ব্যাটারিচালিত অটোরিকশা যোগে গৌরীপুর উপজেলা পরিষদে যাচ্ছিল। কিন্তু বাস চাপায় তারা আর ভাতা কার্ড নিয়ে বাড়ী ফিরতে পারেনি। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়, ইটভাটার মাটিবহনকারী দুটি ট্রলি রাস্তার বাম পাশ দিয়ে প্রতিযোগিতা করে ময়মনসিংহের দিকে যাচ্ছিল। এ সময় কিশোরগঞ্জগামী এমকে সুপারের লামিয়া অ্যান্ড সাদ পরিবহনের একটি বাস ময়মনসিংহগামী একটি ব্যাটারি চালিত অটোরিকশাকে চাপা দেয়।

যশোর ব্যুরো জানায়, যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় গতকাল বুধবার দুই জন নিহত হয়েছেন। পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, সকালে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের যশোর উপশহর শাখায় কর্মরত মহি উদ্দীন আহমেদ (৬২) সাইকেলে বাড়ি ফেরার পথে বিরামপুরে ঢাকা থেকে আসা এস এ পরিবহনের কাভার্ড ভ্যানের চাপায় নিহত হন। তার বাড়ি বাঘারপাড়া উপজেলার জয়নগরে। অপরদিকে যশোরের রাজারহাটে দ্রæতগামী পিক আপ দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা খেয়ে দুর্ঘটনা কবলিত হলে পিক আপ যাত্রী ব্যবসায়ী শাহাবুল ইসলাম (৪৮) নিহতন হন। তার বাড়ি চুয়াডাঙ্গার ছোট শলুয়া গ্রামে।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই আব্দুস সামাদ (৭০) নামে এক বৃদ্ধ নিহত ও কমপক্ষে আরো ২০ জন আহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ১১ টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়া কালিকাপুর কৃষি ও কারিগরি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুস সামাদ নাটোর সদর উপজেলার আগদিঘা কাটাখালি গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।

বনপাড়া হাইওয়ে থানার ওসি খন্দকার শফিকুল ইসলাম জানান, বুধবার সকালে কালিকাপুর এলাকায় সৈয়দপুর থেকে বরিশালগামী তুহিন পরিবহনের (ঢাকা মেট্রো ব ১১-০৫০৯) সঙ্গে পাবনা থেকে রাজশাহীগামী সেজান পরিবহণের (পাবনা ব ১১-০১২০) মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে একজন ঘটনাস্থলেই আব্দুস সামাদ নিহত ও আরো ২০ জন আহত হন।

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সুনামগঞ্জের ছাতকে দুই ট্রাকের চাঁপায় আহত বাবুল মিয়া (২৮) নামের রিকশাচালক চিকিৎসাধিন অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে। সে পৌরশহরের বাগবাড়ি এলাকার সমর আলীর পুত্র বলে জানা গেছে।

ধামরাই ( ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ে বাসের ধাক্কায় মো: কাঞ্চন হোসেন (৪৮) নামে এক সাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের চালকসহ বাসটিকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে উপজেলার বাথুলি এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহত কাঞ্চন মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার ব্রামনহাটি গ্রামের মৃত হোসেন উদ্দিনের ছেলে। নিহত কাঞ্চন একটি কারখানার শ্রমিক ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ