Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোটালীপাড়ায় নির্মাণ শেষের আগেই ভেঙে পড়ছে রাস্তা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ভেঙে পড়ছে নির্মাণাধীন রাস্তা। এ রাস্তা উপজেলার বান্ধাবাড়ী গ্রামে।
জানা গেছে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মাধ্যমে বান্ধাবাড়ী ঈদগাঁহ মাঠ থেকে কবরবাড়ী রাস্তা পর্যন্ত সংযোগ সড়ক পুনর্নির্মাণ করার জন্য গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচির আওতায় প্রকল্প গ্রহণ করে ১০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। কাজটি পুনর্নির্মানের দ্বায়িত্ব দেয়া হয় ইউপি সদস্য রেজাউল খাঁনকে।
সরজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তাটির পাশ থেকে সরকারি খাল হতে মাটি উত্তলোন করে রাস্তার নির্মাণ কাজ করায় একদিকে মাটি দিয়ে ভরাট করা হচ্ছে অন্যদিকে বড়বড় ফাটল ধরে ভেঙে পড়ছে ফলে চরম ঝুঁকির মখে রয়েছে রাস্তা এবং আশপাশের বসতবাড়ী।
স্থানীয় বাসিন্ধা এনায়েত খাঁন, সাইফুল ফকির, ও শাজাহান খাঁন অভিযোগ করে বলেন, মেম্বার কারো কথা না শুনে এভাবে ঝুঁকির মধ্যে খাল থেকে মাটি তুলে রাস্তায় দেয়ায় গোটারাস্তা ভাঙনের কবলে পড়েছে। রাস্তার পাশ থেকে মাটি তোলার কারণে আশপাশের বসতিবাড়ী ও জমি ভাঙনের মুখে পড়েছে এতে লাভের চেয়ে লোকসানই বেশি হয়েছে এলাকাবাসীর। আমরা আতঙ্কে আছি এখনি কোনো পদক্ষেপ না নিলে যে কোনো মুহুর্তে গোটা রাস্তা ভেঙে পড়বে এবং সরকারের লাখ লাখ টাকা কোনো কাজে আসবে না।
এ ব্যাপারে ইউপি সদস্য রেজাউল খাঁন বলেন, কাজ চলছে এখনো শেষ হয়নি।
উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মো. রাশেদুর রহমান বলেন, রাস্তা টেকসই না হলে এভাবে ঝুঁকির মুখে রেখে কাজ করলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ