Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষাই সাফল্যের হাতিয়ার

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

শিক্ষাকে সাফল্যের হাতিয়ার উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পৃথিবীতে যেসব দেশ মাথা উঁচু করে আছে তাদের মূল হাতিয়ারই হল শিক্ষা। আর প্রাথমিক শিক্ষা হল শিক্ষার সোপান। গতকাল শনিবার কাপাসগোলা সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও মেধা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মেয়র প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের এগিয়ে আসার আহŸান জানান।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবুল খায়ের বাচ্চু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, আঞ্জুমান আরা বেগম, নগর আওয়ামী লীগ নেতা নোমান আল মাহমুদ, প্রাথমিক থানা শিক্ষা অফিসার এস আর রাশেদ প্রমুখ। পরে মেয়র নাছির পিইসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী ও বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।
অগ্নিদুর্গতদের পাশে মেয়র : নগরীর শুলকবহর ওয়ার্ডের কাতালগঞ্জ মির্জাপুল এলাকার ডেকোরেশন গলিতে গত শুক্রবার অগ্নিকান্ড ক্ষতিগ্রস্তদের দেখতে যান মেয়র আ জ ম নাছির উদ্দীন। মেয়র ক্ষতিগ্রস্ত ২শ’ পরিবারকে আপদকালিন নগদ অর্থ প্রদান করেন এবং গৃহস্থালি সামগ্রী ও ভরণপোষণের ব্যবস্থা গ্রহণ করার জন্য চসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ