Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পাথরঘাটায় ১০ মণের শাপলা পাতা মাছ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বরগুনার পাথরঘাটার চরপদ্মা গ্রাম সংলগ্ন বলেশ্বর নদীর বেড়জালে প্রায় ১০ মণ ওজনের বিশালাকৃতির শাপলাপাতা মাছ মাইকিং করে বিক্রি হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকায়। তবে জেলেরা মাছটি বিএফডিসি‘র ফিস ল্যান্ডিং’র পাইকারদের কাছে প্রকাশ্য নিলামে বিক্রি করে পেয়েছেন ৬৩ হাজার টাকা।
কিছু জেলে বঙ্গোপসাগরের মোহনা সংলগ্ন চরপদ্মা গ্রামের বলেশ্বর নদীর ডুবোচরে গত শুক্রবার জোয়ারের সময় বেড়জাল পেতে রাখে। ভাটার সময় সাগর সংলগ্ন নদীর পানি হ্রাস পেলে চরটি জেগে ওঠে। এ সময় জেলেরা জালের ভেতরে বিশালাকৃতির শাপলা পাতা মাছটি আটকে থাকতে দেখে আশপাশের জেলেদের খবর দেয়। বৃত্তাকারে প্রায় সাড়ে ১১ ফুট ও ১৮ ফুট দৈর্ঘ্যরে (লেজসহ) মাছটিকে বাঁশ আর দড়ি দিয়ে প্রায় কুড়ি জন জেলে ডাঙায় তুলে পিকআপ ভর্তি করে পাথরঘাটার মাছের আড়তে নিয়ে যায়।
সেখানে ১৯ জন পাইকার প্রকাশ্যে নিলাম ডেকে সর্বোচ্চ ডাককারী মাছটি ৬৩ হাজার টাকায় কিনে নেন জেলেদের কাছ থেকে। আড়ৎ মালিক বিশালাকৃতির মাছটি দ্রæত পিকআপে তুলে পাথরঘাটা বন্দরে মাইকিং করে ৩৬০ টাকা কেজি দরে কয়েক ঘণ্টার মধ্যেই বিক্রি শেষ করেন।
খোঁজ নিয়ে জানা গেছে, আড়তদার ফেরি করে ১ লাখ ৪০ হাজার টাকায় শাপলা পাতা মাছটি বিক্রি করে যথেষ্ট খুশি। আর ক্রেতারাও খুবই সন্তুষ্ট এত বড় মাছ কিনতে পেরে। তবে ক্রেতার চেয়েও বিশালাকৃতির মাছটি দেখার জন্য মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ