Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে যুবদল নেতা মকসুদকে জেলহাজতে প্রেরণের প্রতিবাদে বিক্ষোভ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৩:৫৮ পিএম

সিলেট জেলা যুবদলের সদস্যসচিব মকসুদ আহমদকে মঙ্গলবার আদালতে হাজির করে দক্ষিণ সুরমা থানা পুলিশ। এ সময় মকসুদের আইণজীবি জামিন প্রার্থনা করলে আদালত জামিন না মঞ্জুর করে মকসুদকে জেলহাজতে পাঠিয়ে দেন। আদালত প্রাঙ্গনে মকসুদের অনুসারী ছাত্রদল যুবদলের নেতাকর্মীরা মিছিলে মিছিলে প্রকম্পিত করে তুলেন। তারা মকসুদের মুক্তির দাবী জানান। এর আগে সোমবার মকসুদকে গ্রেফতারের প্রতিবাদে রাতেই সিলেট নগরীতে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। সোমবার কড়া পুলিশ প্রহরায় মকসুদকে আদালতে হাজির করা হয়। 

এদিকে সিলেট জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদকে জামিন মঞ্জুর না করে জেলহাজতে পাঠানোর প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদল। মঙ্গলবার যুবদল নেতা মকসুদ আহমদকে পুলিশ আদালতে হাজির করলে তার আইণজীবি জামিন প্রার্থনা করেন। আদালত জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠিয়ে দেন। এর প্রতিবাদে তাৎক্ষণিক নগরীর সুরমা মার্কেট এলাকায় বিক্ষোভ মিছিল বের করে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদল। মিছিলটি সুরমা মার্কেট থেকে কোর্ট পয়েন্ট এলাকায় এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদল নেতা সৈয়দ মাহতাব, আবু বকর সিদ্দিক, হুমায়ুন রশীদ, সজীব আহমদ, হুসাইন আহমদ, সারওয়ার হোসেন বাদল, সুহানুর রহমান সামাদ, সাজিব আহমদ, সুমন আহমদ, সেলিম আহমদ, সাহেদ আহমদ, আজহারুল ইসলাম সামী, মেহেদী হাসান মোহন, ওলিউর রহমান ফেরদৌস, ইমন আহমদ, ফাহিম আহমদ, জাহাঙ্গীর আলম, এনাম, আহবাব, সুরমান আলী, জাকির, মিজান, পাবেল, নাইম, জহির রায়হান, ইফতি, মাহবুব, শিপন ২, নুরুল আমিন সুজন, শিপন প্রমুখ
মকসুদকে গ্রেফতারের প্রতিবাদে নগরীতে সোমবার রাতে বিক্ষোভ মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর যুবদল। মিছিলটি নগরীর বন্দরবাজার এলাকায় অনুষ্ঠিত হয়। মিছিলে জেলা ও মহানগর যুবদলের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন উপস্থিত নেতৃবৃন্দ। এসময় বক্তারা মকসুদ আহমদকে অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবি জানান। সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক আহ্বায়ক নজিবুর রহমান নজিবের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহনেওয়াজ বক্ত তারেকের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা ও মহানগর যুবদলের সদস্যদের মধ্য থেকে আনোয়ার হোসেন মানিক, আক্তার আহমদ, তফাজ্জল হোসেন বেলাল, আশরাফ উদ্দীন ফরহাদ, সাহিবুর রহমান সুজান, রুহুল কুদ্দুস চৌধুরী হামজা, আব্দুলাøহ সফি সাহেদ, লিটন আহমদ, অলি চৌধুরী, কয়েছ আহমদ, কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, মির্জা সম্রাট, উসমান গনী, জিএম বাপ্পি, রেজওয়ান আহমদ, আমিনুল ইসলাম আমীন ও এস.এম পলাশ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ