Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাড়ির লিফট কিনতেও মিলবে ৯ শতাংশ সুদে ঋণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

জীবনের সবটুকু সঞ্চয় দিয়ে মাথা গোজার জন্য একটি বাসা তৈরি করছেন। কিন্তু নির্মাণের শেষ পর্যায়ে এসে অর্থের দিক থেকে আর কুলিয়ে উঠতে পারছেন না। টাকার অভাবে এক সময়ে আর লিফট লাগানো হয়ে ওঠেনি। মাঝে মাঝেই বিদ্যুৎ চলে যাওয়ার হাত থেকে রক্ষা পেতে একটি সাব-স্টেশন ও জেনারেটর স্থাপনেরও খুব ইচ্ছা ছিল। কিন্তু টাকার অভাবে সেটিও হলো না। তাই বড়ি নির্মাণ করেও স্বস্তি পাচ্ছেন না। একটুর জন্য বাড়িটিকে মনের মতো করে গড়ে তুলতে পারছেন না।

মানুষের এসব আফসোসের কথা মাথায় নিয়ে নির্মিত বাড়িতে লিফট, সাব-স্টেশন ও জেনারেটর স্থাপনে ২০ বছর মেয়াদে ৯ শতাংশ সরল সুদে (সুদের ওপর সুদ নয়) ঋণ দিচ্ছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। নতুন বছরের শুরু থেকে এ প্রকল্পটির কার্যক্রম শুরু করেছে সরকারি এ আর্থিক প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী বলেন, যারা বাড়ি নির্মাণ করেছেন কিন্তু লিফট, সাব-স্টেশন বা জেনারেটর স্থাপন করতে পারেননি সেটার ঋণও আমরা দিচ্ছি। লিফট এর জন্য সর্বোচ্চ ২০ লাখ, সাব-স্টেশনের জন্য ১০ লাখ এবং জেনারেটর ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ দেয়া হবে। এক্ষেত্রে সুদ হবে ৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঋণ

৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৫ জানুয়ারি, ২০২৩
২৯ ডিসেম্বর, ২০২২
১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ