Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার কলমাকান্দায় নিষিদ্ধ পলিথিন বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে এক ব্যবসায়ীর কারাদন্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৫:০৫ পিএম

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সিধলী বাজারে রবিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ২৭কেজি নিষিদ্ধ পলিথিনসহ এক ব্যবসায়ীকে আটক করার পর ব্যবসায়ীকে একমাস বিনাশ্রম কারাদন্ড ও জব্দকৃত পলিথিন ধ্বংস করার নির্দেশ দিয়েছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্ত সুজন মিয়া কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের চাঁনকোনা গ্রামের সুবেদ আলী’র পুত্র। সে  সিধলী বাজারের মুদি ব্যবসায়ী।

নেত্রকোনা জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ্ আলম-এর নেতৃত্বে একটি টিম রবিবার সন্ধ্যায় উপজেলার সিধলী বাজারের অভিযান চালায়। এ সময় ব্যবসায়ী সুজন মিয়ার দোকান থেকে নিষিদ্ধ ঘোষিত ২৭ কেজি পলিথিন জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ সোহেল রানা নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রয়ের জন্য মজুদ করে রাখার দায়ে ব্যবসায়ী সুজন মিয়াকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও জব্দকৃত ২৭ কেজি পলিথিন  আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করার নির্দেশ  দেন। সেই মোতাবেক ফলিথিন আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।

কলমাকান্দা থানা পুলিশ সোমবার দন্ডপ্রাপ্ত সুজন মিয়াকে নেত্রকোনা জেলা কারাগারে প্রেরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পলিথিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ