Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর দাফন সম্পন্ন

জানাজায় লাখো মুসল্লির উপস্থিতি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

প্রখ্যাত আলেম জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি, হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর, জামেয়া আরাবিয়া উমেদনগর টাইটেল মাদরাসা হবিগঞ্জের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল এবং সিলেটের দক্ষিণ সুরমার জামেয়া তোয়াক্কুলিয়া রেঙ্গার শায়খুল হাদীস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক হবিগঞ্জীর দাফন সম্পন্ন হয়েছে।
গতকাল সোমবার সকাল ১০টায় তার নিজ প্রতিষ্ঠিত হবিগঞ্জের উমেদনগরে জামেয়া আরাবিয়া উমেদনগর টাইটেল মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়। প্রখ্যাত শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর জানাজায় লাখো জনতার ঢল নামে। জানাজার ইমামতি করেন হযরতের বড় পুত্র হাফিজ মাওলানা মছরুরুল হক। পরে তার লাশ মসজিদের পাশে মাদরাসার ফুল বাগানের দাফন করা হয়।
জানাজায় অংশ নিতে ও তাকে শেষ বারের মতো একনজর দেখতে রোবরার রাত থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ধর্মপ্রাণ মুসলমান ও ছাত্রশিক্ষক বিভিন্ন শ্রেণিপেশার মানুষসহ শীর্ষ উলামায়ে কেরাম হবিগঞ্জের উমেদনগরে আসতে থাকেন। জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ আব্দুল মোমিন ইমামবাড়ি, মহাসচিব আল্লামা নুর হোসাইন ক্বাসেমী, মাওলানা নজরুল ইসলাম, জমিয়তের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সাবেক এমপি অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গৌছ, হবিগঞ্জ জেলা প্রশাসক মো. কামরুল হাসান।
জানাজায় আরো যারা অংশ নেন, বেফাকের মাহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ, হেফাজতে ইসলামের নেতা মাওলানা আসাদ মাদানী, মাওলানা মঈনুদ্দিন রুহী, জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, ঢাকা মহানগরের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা জুবায়ের আহমদ আনসারী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, সাধারণ সম্পাদক মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মুফতি আবুল হাসনাত আমিনী, খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা সাজিদুর রহমান বিবাড়িয়া, আল্লামা নুর ইসলাম খান সুনামগঞ্জী, মুফতি রশিদুর রহমান ফারুক পীর সাহেব বরুণা, হাফিজ মাওলানা নাজমুল হাসান, হবিগঞ্জ জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মুফতি সিদ্দিকুর রহমান চৌধুরী, রেঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বোরহান, আযাদ দ্বীনি এদ্বারায় বোর্ডের সাধারণ সম্পাদক মাওলানা শায়খ আব্দুল বছির, সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, ইউকে জমিয়তের সভাপতি প্রিন্সিপাল মাওলানা শোয়াইব, শায়খ খলিলুর রহমান হামিদী পীর সাহেব বরুণা, সিলেটের গহরপুর মাদরাসার মুহতামিম মাওলানা মুসলেহ উদ্দিন রাজু, পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের ৩য় ছেলে যুব জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি হাফিজ মাওলানা তাহফীমূল হকসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী, জমিয়ত, খেলাফত মজলিস, ইসলামী আন্দোলন, ইসলামী ঐক্যজোটসহ সমাজের বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন জানাজায় অংশগ্রহণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ