Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সোলাইমানির ঘাতক ড্রোন উড়েছে কাতার থেকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের অন্যতম মিত্র মুসলিম দেশ কাতার। সেখানে অবস্থিত মার্কিন ঘাঁটি থেকে উড়ানো ড্রোন দিয়ে হত্যা করা হয় ইরানের জেনারেল সোলাইমানিকে, এমন খবর দিয়েছে যুক্তরাজ্যের পত্রিকা দ্য মেইল। এছাড়া আরব নিউজ, দ্য অ্যারাবিয়া, গাল্ফ নিউজ এমন সংবাদ প্রধান শিরোনাম করে সংবাদ দিলেও কাতারভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরা এ বিষয়ে কিছু বলেনি। ইরাকের বাগদাদে সোলাইমানির ওপর হামলার গ্রাফিক্স ব্যবহার করে দ্য মেইল জানায়, কাতারে অবস্থিত আল উদেইদ সেনা ঘাঁটি থেকে পাঠানো এমকিউ-৯ রিপার ড্রোন পাঠানো হয়। সেই ড্রোন থেকে হেলফায়ার আর৯এক্স ক্ষেপনাস্ত্র ফেলা হয় সোলাইমানির গাড়িবহরে। আর ড্রোনকে নিয়ন্ত্রণ করা হয় যুক্তরাষ্ট্রের নেভেডা বিমানঘাঁটি থেকে। দুটি গাড়িতে দুটি ক্ষেপনাস্ত্র আঘাত হানে। যার একটিতে কাসেম সোলাইমানি ও মেহেদি মুহান্দিস ছিলেন। সংবাদমাধ্যমগুলো জানায়, রিপার ড্রোন ১৮৫০ কিলোমিটার দূরে এবং ১৫ কিলোমিটার উচ্চতায় প্রায় শব্দহীনভাবে যেতে পারে। মেইল এই সংবাদের সঙ্গে শুধু ইরান-যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক উত্তেজনার পটভূমি তুলে ধরে। দ্য মেইল।

 



 

Show all comments
  • Ovi Barua Jeet ৭ জানুয়ারি, ২০২০, ১:৩১ এএম says : 0
    কোন একদিন দেখবেন আমেরিকা বাংলাদেশ কে টার্গেট করেছেন যারা নারী শিশু নির্যাতন করে বা ধর্ষন করে তাদের কে রকেট দিয়ে হামলা চালাতে পারে আমেরিকার কোন বিশ্বাস নাই করন নাক গলানো ওদের স্বভাব
    Total Reply(0) Reply
  • Kamil Hosen ৭ জানুয়ারি, ২০২০, ১:৩১ এএম says : 0
    আমেরিকার এটা কাপুরুষের মতো কাজ করছে,
    Total Reply(0) Reply
  • AL AL Mamun ৭ জানুয়ারি, ২০২০, ১:৩২ এএম says : 0
    এখনে আবার কাতার কে কেন জড়াচ্ছেন, এই হামলার দায় শিকার করেছে আমেরিকা, এই হামলায় কোনো মুসলিম দেশকে জড়ালে এটা ভুল হবে।
    Total Reply(0) Reply
  • MD Yeasin Feni ৭ জানুয়ারি, ২০২০, ১:৩২ এএম says : 0
    আমি দেখলাম ভিডিওতে ওর লাশ,ওর দেহ থেকে মাথা সহ সব অঙ্গ আলাদা হয়ে একেকটা একেক জায়গায় পড়ে আছে
    Total Reply(0) Reply
  • Neel Shagor Neel Shagor ৭ জানুয়ারি, ২০২০, ১:৩৩ এএম says : 0
    আমি বিশ্বাস করি না কারণ মুসলমান মুসলমানের যুদ্ধ করার জন্যই এ কুলাঙ্গার আমেরিকা একথা বলে উস্কানি দিচ্ছে ভারত ইসরাইল-আমেরিকা সন্ত্রাসী রাষ্ট্র গুলোর কাজ সন্ত্রাসী কর্মকাণ্ড করে মুসলমানদের উপর চাপিয়ে দেওয়া
    Total Reply(0) Reply
  • Nazmul Hasan ৭ জানুয়ারি, ২০২০, ১:৩৩ এএম says : 0
    আমেরিকা এবং ইরান দুইটিই ইসলামের শত্রু। আমেরিকা যেমন মুসলিম গণহত্যাকারী, সেই সাথে ইরানও সিরিয়া, লেবান, ইরাকে সুন্নি হত্যাকারী। ইরান রাশিয়ার সাথে কাধে কাধ মিলিয়ে সিরিয়ার সুন্নিদের গণহত্যা করতেছে।
    Total Reply(0) Reply
  • Tarek Tarek ৭ জানুয়ারি, ২০২০, ১:৩৩ এএম says : 0
    এই সোলেইমানি যদি শেষ সময় সিরিয়া র ইয়েমেনে র হাল না ধরত তাইলে। ইসরাইল আমেরিকা দুই দেশ গিলা ফালাতো
    Total Reply(0) Reply
  • Mahbub Nawaz ৭ জানুয়ারি, ২০২০, ১:৩৪ এএম says : 0
    আমেরিকার এক ব্যক্তির কাপুরুষত্ব আচরন আমানবিক। বিশ্ববিবেক এই ধরনের ঘৃন্য আচরন সমর্থন করেনা। মুসলিমদের প্রতি অমুসলিমদের এ এক ঘৃন্য চক্রান্ত,,সমস্ত মুসলিম কান্ট্রিকে সোচ্চার হতে হবে নচেৎ এই আক্রমন চলতেই থাকবে। প্রতিবাদ শুধু নয় প্রতিকার চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ