Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

চট্টগ্রামে কারচাপায় শিশু ও বাস উল্টে নারীর মৃত্যু, বগুড়ায় কাভার্ডভ্যান রান্নারত গৃহবধূ, জয়পুরহাটে গৃহকর্মী ও পার্বতীপুরে লরি চাপায় আহত এক জনের মৃত্যু হয়। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
চট্টগ্রাম ব্যুরো জানায় : নগরীতে প্রাইভেট কারচাপায় তিন বছরের এক শিশু আর বাস উল্টে এক পোশাক শ্রমিক মারা গেছেন। বাস উল্টে যাওয়ার ঘটনায় আহত হয়েছেন আরও ১০ শ্রমিক। গতকাল বুধবার সকালে নগরীর বায়েজিদ থানার কুঞ্জছায়া আবাসিক এলাকা ও পতেঙ্গা গুপ্তখাল এলাকায় এ দুুটি দুর্ঘটনা ঘটে।

বায়েজিদে প্রাইভেট কারচাপায় শিশুর তাসমিয়া আক্তার (৩) মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ফেরদৌস আহমদকে গ্রেফতার করে পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিটন সরকার ইনকিলাবকে বলেন, কুঞ্জছায়া আবাসিক এলাকার নুরনবী সওদাগর বাড়ির ফজলুল হক সাগরের শিশুকন্যা রাস্তার পাশে খেলছিল। সে হঠাৎ দৌঁড়ে রাস্তায় উঠে গেলে প্রাইভেট কারটি তাকে চাপা দেয়। কারটি চালাচ্ছিলেন আইনজীবী ফেরদৌস আহমদ। পুলিশ এ ঘটনায় প্রাইভেট কারসহ তাকে থানায় নিয়ে আসে। পরে নিহত শিশুর বাবা তাকে আসামি করে মামলা দায়ের করেন। বিকেলে তাকে আদালতে চালান দেওয়া হয়। ফেরদৌস আহমদ (৬৯) নগরীর রহমতগঞ্জ এলাকার বাসিন্দা। বায়েজিদ এলাকায় তিনি নিজের প্লট দেখতে গিয়েছিলেন বলে পুলিশ জানায়।

এদিকে সকাল সাড়ে ছয়টায় শাহ আমানত বিমানবন্দর এলাকা থেকে সিটি সার্ভিসের যাত্রীবাহি একটি বাস গুপ্তখালের যমুনা অয়েলের ডিপোর সামনের সড়কে রেললাইনে স্লিপ করে উল্টে যায়। এ সময় জানালা দিয়ে ছিটকে পড়ে বাসের তলায় চাপা পড়ে ঘটনাস্থলে মারা যান যাত্রী হাবিবা আক্তার (১৯)। তিনি চট্টগ্রাম ইপিজেডের ইউনি গ্রুপ নামে একটি কারখানার শ্রমিক বলে জানায় পুলিশ। হাবিবার বাসা নগরীর পতেঙ্গা বিজয়নগরে। তার বাবার নাম হাফেজ আহমদ। এ ঘটনায় আহত ১০ জনকে ইপিজেডের বেপজা হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়া ব্যুরো জানান, বগুড়ার শেরপুরে রাস্তার পাশের বাড়ির মধ্য ঢুকে পড়া কাভার্ড ভ্যানের চাপায় কাজলী বেগম (৩৫) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকালে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের সীমাবাড়ী ইউনিয়নের ররোয়া এলাকায়। নিহত গৃহবধূ কাজলী বেগম জনৈক গহের আলীর স্ত্রী ।

জানা গেছে, বুধবার সকালে জহুরা কার্গো সার্ভিসের একটি কাভার্ডভ্যান ররোয় এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পার্শ্ববর্তী একটি বাড়ির মধ্য ঢুকে পড়ে। এসময় বাড়িতে রান্না করছিলেন গৃহবধূ কাজলী বেগম। কাভার্ড ভ্যানটি সরাসরি রান্না করা অবস্থায় গৃহবধূ কাজলীকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটে গৃহকর্মীর কাজ করতে যাবার পথে যাত্রীবাহী বাসের চাপায় বিউটি বেগম (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে জয়পুরহাট শহরের যুব উন্নয়ন এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত বিউটি বেগম জয়পুরহাট সদর উপজেলার হানাইল বম্বুর বাসিন্দা আব্দুল লতিফের স্ত্রী।

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের পার্বতীপুরে তেলবাহী লরির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও পাঁচ ভ্যান আরোহী। গতকাল বুধবার বিকেলে আহতদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আরও এক জনের মৃত্যু হয়েছে। জানা যায়, মঙ্গলবার সন্ধায় পার্বতীপুর-সৈয়দপুর মহসড়কে তেলবাহী লরির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে ফেন্সি আরা (৩২) নামের এক মহিলার মর্মান্তিক মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ