Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাইখুল হাদীস আল্লামা আজীজুল হক (রহ.) এর সহধর্মিণীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

উপমহাদেশের প্রখ্যাত হাদীস বিশারদ শাইখুল হাদীস আল্লামা আজীজুল হক (রহ.) এর সহধর্মিণী (৭৪) ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের আম্মা গতকাল শনিবার সকালে নগরীর শঙ্করস্থ ইবনে সিনা হাসাপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মরহুমার ইন্তেকালে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাদ জোহর মোহাম্মদপুর সাত মসজিদ মাঠে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মরহুমার ছেলে মাওলানা মাহবুবুল হক। জানাজার নামাজে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা আব্দর রব ইউসূফী, জামিআ মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা আবুল কালাম, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মুফাস্সিরে কুরআন মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মরহুমার ছেলে হাফেজ মাহমুদুল হক, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মামুনুল হক, মাওলানা মাসরুরুল হকসহ বিভিন্ন মাদরাসার প্রিন্সিপাল ও গণ্যমান্যব্যক্তিবর্গ। কেরানীগঞ্জ মাকবারায়ে আজিজে শায়খুল হাদীসের কবরের পাশেই মরহুমাকে দাফন করা হয়।

মরহুমার ইন্তেকালে বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা ইসা শাহেদী পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ এবং মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন। তারা শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। নেতৃবৃন্দ বলেন, শাইখুল হাদীসের সকল কাজে মরহুমা সহযোগির ভূমিকা পালন করেছিলেন এবং দ্বীনের বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ