Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যুর পর রেহাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ভারতের পশ্চিমবঙ্গের আরএসপি নেতা ও রাজ্যের সাবেক মন্ত্রী ক্ষিতি গোস্বামী মৃত্যুর পর মামলা থেকে অব্যাহতি পেলেন। শুধু তিনিই নন, মামলা থেকে রেহাই পেলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিটু নেতা শ্যামল চক্রবর্তী, সিপিএম নেতা মানব মুখোপাধ্যায়সহ একাধিক বাম নেতা ও নেত্রী।

গত বছরের ৩১ মে মৌলালি মোড়ে বামেদের জমায়েত ছিল। সেই জমায়েতেই উপস্থিত ছিলেন প্রয়াত আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী, বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, শায়ামল চক্রবর্তীরা। পুলিশের অভিযোগ বেআইনিভাবে সেই জমায়েতস্থলেই রাস্তা অবরোধ করেন বাম নেতা-নেত্রীরা। ব্যস্ত সময়ে পথ অবরোধে চ‚ড়ান্ত হয়রানির শিকার হন নিত্যযাত্রীরা। বামকর্মী-সমর্থকদের অবরোধে ব্যাপক যানজট হয় কলকাতাকার অন্যতম গুরুত্বপূর্ণ ওই রাস্তায়। তারই জেরে বাম নেতৃত্বের বিরুদ্ধে মামলা দায়ের করে তালতলা থানার পুলিশ। নগর দায়রা আদালতে মামলা দায়ের করা হয়।

নগর দায়রা আদালতে বামেদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় মোট ১১ জন সাক্ষ্য দেন। এক বছরেরও বেশি সময় ধরে আদালতে বামেদের বিরুদ্ধে চলে মামলা। শেষ পর্যন্ত গত মঙ্গলবার সেই মামলার রায় শোনালেন বিচারক মালা চক্রবর্তী। বিমান বসু, সূর্যকান্ত মিশ্রসহ বাম নেতা-নেত্রীদের মামলা থেকে নিঃশর্ত অব্যাহতি দিলেন বিচারক। সূত্র : নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ